• লা লিগা
  • " />

     

    ৭০ শতাংশ বেতন কম নেওয়ার সঙ্গে আর্থিক সহযোগিতাও করবেন মেসিরা

    শুরুতে লিওনেল মেসি তার ইনস্টাগ্রাম প্রোফাইলে খবরটি নিশ্চিত করেছিলেন। এর এক ঘন্টার ভেতর বার্সেলোনার পক্ষ থেকেও নিশ্চিত করা হয়েছে। সঙ্কটাবস্থায় বার্সার খেলোয়াড়রা বেতনের ৭০ শতাংশ অনুদান করছেন। বার্সেলোনার ফার্স্ট ফুটবল দলের সবাই ও বাস্কেটবলের ফার্স্ট টিমের বেশিরভাগ খেলোয়াড় এই চুক্তির আয়োতায় এসেছেন। 

    কতোনাভাইরাসের কারণে আর্থিক সঙ্কট মোকাবেলায় বেশ কিছুদিন ধরেই ইউরোপের ক্লাবগুলো খেলোয়াড়দের বেতন কর্তনের ব্যাপারটি আলোচনা করে আসছিল। তখনই গুজব উঠেছিল বার্সার খেলোয়াড়রা বেতন কাটায় রাজি নন। ক্লাবের পক্ষ থেকে আনুষ্ঠানিক ঘোষণা আসার আগেই অবশ্য ক্লাব অধিনায়ক মেসি নিজের বক্তব্য স্পষ্ট করেছেন ইনস্টাগ্রামে। জানিয়েছেন কেবল মাত্র ৭০ শতাংশ বেতন কাটার ব্যাপারে তারা একমত হননি, সঙ্গে আরও অনুদান দিয়ে তার দল নিশ্চিত করবে যাতে ক্লাবের স্টাফরা এই সময়ে শতভাগ বেতন নিয়ে বাড়ি ফিরতে পারেন।

    "আমার মনে সময় এসেছে একটি ঘোষণা দেওয়ার। আমরা আমাদের বেতনের ৭০ শতাংশ কেটে নেওয়ার ব্যাপারে একমত হয়েছে। এর সঙ্গে আমরা আরও অর্থ যোগ করে একটি ব্যাপার নিশ্চিত করতে চাই, যাতে ক্লাবের স্টাফরা এই সঙ্কটের সময়ে শতভাগ বেতন পান।"

    এতোদিন কেন এ ব্যাপারে কোনো বক্তব্য দেননি, সে কারণও ব্যাখ্যা করেছেন মেসি, "আমরা চেয়েছি ক্লাবের পাশাপাশি যারা এই মুহুর্তে আসলেই আক্রান্ত তাদেরকেও সাহায্য করতে। তাই সম্মিলিতভাবে একটি সঠিক উপায় খুঁজে বের করতে চেয়েছি আমরা। সে কারণে এতোদিন আমাদের কাছ থেকে কোনো বিবৃতি পাওয়া যায়নি।"

    লম্বা পোস্টের শেষে মেসি, আক্রান্ত ও ঘরে বসে উৎকণ্ঠায় দিন পার করা মানুষের সঙ্গে একাত্মতা প্রকাশ করে লিখেছেন, "খুব দ্রুতই আমরা এই সঙ্কট থেকে মুক্তি পাব। এবং এই সঙ্কট আমরা একসঙ্গে মোকাবেলা করব।"