• লা লিগা
  • " />

     

    জুলাইয়ের শেষ থেকে লিগ শুরুর কথা ভাবছে লা লিগা কর্তৃপক্ষ

    জুলাইয়ের শেষ থেকে লিগ শুরুর কথা ভাবছে লা লিগা কর্তৃপক্ষ    

    করোনা ভাইরাসের কারণে ফুটবল এখন থমকে আছে। কবে নাগাদ করোনার প্রকোপ কাটিয়ে আবার ফুটবল মাঠে গড়াবে তা নিশ্চিত নয় এখনও। । লা লিগা কর্তৃপক্ষ যেমন লিগ কীভাবে শুরু করা যায়, তা নিয়ে একটি পরিকল্পনা তৈরি করে বিবৃতির আকারে সেটি পৌঁছে দিয়েছে লিগের ক্লাবগুলোকে।

    জুলাইয়ের শেষ দিকে লিগ পুনরায় মাঠে গড়ানোর লক্ষ্য সামনে রেখেই এই খসড়া পরিকল্পনা করা হয়েছে। পরিকল্পনায় চার ধাপে অনুশীলন শুরু করার বিষয়টিতে জোর দেওয়া হয়েছে। স্প্যানিশ ফুটবল ফেডারেশনের প্রধান হাভিয়ের তেবাস ম্যাচ আনুষ্ঠানিকভাবে মাঠে গড়ানোর আগে অন্তত ১৫ দিন পুরোদমে অনুশীলন চালানোর কথা বলেছেন।

    অনুশীলনের চার ধাপের প্রথমটি হচ্ছে, ট্রেনিং সেশনের জন্য প্রস্তুতি নেওয়া, দ্বিতীয় ধাপ দুজন একসাথে অনুশীলন এবং তৃতীয় ধাপে ৮ জন করে ৩ টি গ্রুপে ভাগ হয়ে অনুশীলন করা। আর চতুর্থ ধাপে পুরো দল একসাথে অনুশীলন করবে। যদিও লা লিগা এই চিঠি পাঠানোর পরও লিগের অধিকাংশ দলই মনে করছে, আপাতত অনুশীলন পুনরায় শুরু নিয়ে পরিকল্পনা করা অর্থহীন।

    লা লিগার মতে, এভাবে অনুশীলন শুরু করা গেলে খেলোয়াড়দের বাধ্যতামূলকভাবে হোটেলে বা ট্রেনিং গ্রাউন্ডে কোয়ারেন্টিন করে রাখতে হবে। নির্দিষ্ট কিছু মানুষ খেলোয়াড়দের কাছে যেতে পারবে এই সময়ে। এতে করে এই ভাইরাসটির বিস্তার খেলোয়াড়দের মাঝে রোধ করা যাবে। এছাড়া সব খেলোয়াড়দের নিয়মিত করোনা ভাইরাস টেস্টও করা হবে।

    তবে এসব পরিকল্পনায় সায় দেওয়া তো দূরের কথা, স্প্যানিশ প্রচারমাধ্যম এএস রিয়াল মাদ্রিদের একটি সূত্রের বরাত দিয়ে জানাচ্ছে, অনুশীলনে ফেরার কোনও পরিকল্পনাই আপাতত নেই তাদের।