• লা লিগা
  • " />

     

    অনুমতি না নিয়ে স্পেন ছেড়ে জরিমানার মুখে সেল্টা ভিগো ফুটবলার

    অনুমতি না নিয়ে স্পেন ছেড়ে জরিমানার মুখে সেল্টা ভিগো ফুটবলার    

    লকডাউনের মাঝে খেলোয়াড়দের সামলাতে বেশ বেগ পেতে হচ্ছে স্প্যানিশ ক্লাব সেল্টা ভিগোকে। ড্যানিশ খেলোয়াড় পিয়নে সিস্তো কোনও কিছু না জানিয়ে স্পেন ছেড়ে নিজ দেশ ডেনমার্কে পাড়ি জমানোর কয়েকদিনের মধ্যে দলটির আরেক খেলোয়াড় লকডাউন ভেঙ্গে উড়াল দিয়েছেন নিজের দেশে। বাগদত্তার ১৮ তম জন্মবার্ষিকীর পার্টিতে অংশ নিতে ব্যক্তিগত বিমানে চড়ে স্পেন ছেড়েছেন রাশিয়ান স্ট্রাইকার ফেদর স্মলোভ।

    স্মলোভ অবশ্য সিস্তোর মতো লুকোছাপা করে স্পেন ছাড়েননি। বরং ‘ব্যক্তিগত কাজে’ রাশিয়া গমনের অনুমতি দেওয়ার জন্য ক্লাবের কাছে বারংবার অনুরোধ করেছেন, তবে শেষ পর্যন্ত অনুমতি না পেয়ে ক্লাবকে জানিয়েই দেশের উদ্দেশ্যে বিমানে উঠেছেন তিনি। 

    এদিকে এভাবে দেশত্যাগের কারণে পরবর্তীতে স্পেনে ফিরলে তাকে জরিমানা করা হবে বলে প্রচারমাধ্যমকে জানিয়েছে স্প্যানিশ ক্লাবটির একটি সূত্র, “ব্যক্তিগত কাজে রাশিয়া যাওয়ার অনুমতি চেয়ে সে বেশ কয়েকবার ক্লাবের কাছে আবেদন করেছিল। তবে আপাতত কোনও খেলোয়াড়কে দেশত্যাগের অনুমতি দেওয়ার অধিকার ক্লাবকে দেয়নি লা লিগা। সে ব্যক্তিগত কাজ সেরে ফিরে আসার প্রতিশ্রুতি দিয়েই দেশ ছেড়েছে। 

    এই বছরের জানুয়ারিতে সাবেক রাশিয়ান প্রেসিডেন্ট বরিস ইয়েলতসিনের নাতনির সঙ্গে বাগদান হয়েছিল ৩০ বছর বয়সী স্মলোভের। তার জন্মদিনের জন্যই রাশিয়ায় যেতে চেয়ে ক্লাবের কাছে অনুমতি চেয়েছিলেন। অনুমতি না পেয়ে গত সপ্তাহে নিজের হতাশা জানিয়েছিলেন। তবে সঙ্গে বর্তমান অবস্থার গভীরতা অনুভব করে ছুটি না পাওয়ার বিষয়টি মেনে নেওয়ার ইঙ্গিতও দিয়েছিলেন স্মলোভ, “আমি মানিয়ে নিয়েছি। অন্য কিছু নিয়ে আর ভাবছি না, আমি বর্তমান অবস্থা মেনে নিয়েছি।” তবে এই বক্তব্যের সপ্তাহ খানেক পড়েই স্পেন ছেড়ে রাশিয়ায় পাড়ি জমালেন স্মলোভ।

    করোনাপরিস্থিতি এখন ভয়াবহ আকার ধারণ করেছে স্পেনে। এর মধ্যেই ১২ হাজারের বশি মানুষ মারা গেছে ইউরোপের এই দেশটিতে।