• লা লিগা
  • " />

     

    মেসির অঁরি-মুগ্ধতা এবং 'ফেক নিউজ ১ ও ২'

    মেসির অঁরি-মুগ্ধতা এবং 'ফেক নিউজ ১ ও ২'    

    প্রিয় তারকাদের দেখলে এক মুহূর্তের জন্য সবকিছু যেন থেমে যায়। বিশ্বাস করতে কষ্ট হয়, মুগ্ধতার আবেশ পেরিয়ে সেই তারকাদের সঙ্গে কথা বলা বা সাধারণ সম্ভাষণটাও হয়ে ওঠে না অনেক সময়। ফুটবল মহাতারকা মেসিকে দেখে এমনটা তার কত ভক্তের হয়েছে তার হিসেব নেই। তবে খোদ মেসির জীবনেও এসেছিল এমন মুহূর্ত। আর্সেনাল ছেড়ে যখন ফ্রান্সের বিশ্বকাপজয়ী থিয়েরি অঁরি এসেছিলেন ন্যু ক্যাম্পে, মেসি তখন চোখ মেলাতে পারেননি তার সঙ্গে। সম্প্রতি ফ্রেঞ্চ ম্যাগাজিন লে’কিপ-র সঙ্গে এক সাক্ষাৎকারে মেসি নিজেই জানিয়েছেন সেই কথা।

    আর্সেনালে ক্যারিয়ারের দারুণ একটা সময় কাটিয়ে ২০০৭ সালে ১৬ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে বার্সেলোনায় এসেছিলেন অঁরি। মেসি তখন লা মাসিয়া থেকে সদ্য উঠে আসা এক তরুণ, যদিও ততদিনে অনেক বড় তারকার সঙ্গে খেলাও হয়ে গেছে গেছে তার, তবুও অঁরিকে দেখে বিমোহিত হয়ে পড়েছিলেন তিনি, “প্রথমদিন যখন সে ড্রেসিং রুমে এসেছিল, আমি তার চোখের দিকে তাকাতে পারিনি। ইংল্যান্ডে সে যা করেছিল তা জানা ছিল আমার, আমার মাথায় তার একটা ছবি আকা ছিল যে সে এমন হতে পারে, এরপরই বিষয়টা এমন হল যে আমরা একই ড্রেসিং রুমে। তার জন্য আমার দারুণ শ্রদ্ধা রয়েছে।”

    “আমি তাকে পছন্দ করতাম। এক কাজ যেভাবে সে শেষ করত, গোল করার জন্য যে পথটা সে বেছে নিত এবং এর মাধ্যমে খেলা শেষ করে আসত। সে কাজটা এমন ভাবে করত, যেন এর চেয়ে সহজ কাজ আর হয় না। তার ক্যারিয়ার, তার ড্রিবলিং সবকিছুই ছিল যথার্থ।”

    এদিকে ঘরবন্দি অবস্থায় ইনস্টাগ্রামে বেশ মজেছেন মেসি। নিজের অনেক কথাই এখন এই ছবি শেয়ারের সাইটের মাধ্যমে ভক্তদের কাছে সরাসরি পৌঁছে দিচ্ছেন এই বার্সা তারকা। আর্নেস্তো ভালভার্দে বরখাস্ত হওয়ার পর সেই ঘটনার জন্য খেলোয়াড়দের দায়ী করে এরিক আবিদালের দেওয়া বক্তব্য ইনস্টাগ্রামেই খণ্ডন করেছিলেন মেসি। এরপর কিছুদিন আগে করোনাভাইরাসের কারণে ক্লাবের সঙ্গে বেতন কমানোর আলোচনার পর সিদ্ধান্তের খবরও সবার আগে এই সাইটে নিজের অফিসিয়াল অ্যাকাউন্টের মাধ্যমেই দিয়েছিলেন। এবার মেসি দুটি মিথ্যা খবর উড়িয়ে দেওয়ার জন্য আবারও ইনস্টাগ্রামের দ্বারস্থ হলেন।

    মূলত আর্জেন্টিনার একটি টিভি চ্যানেল টিএনটি স্পোর্টস দুটি খবর প্রচার করে, যার প্রথমটি হচ্ছে মেসি ইন্টার মিলানে যাচ্ছেন আর অপরটি হচ্ছে সম্প্রতি কারাগার থেকে ছাড়া পাওয়া মেসির সাবেক সতীর্থ রোনালদিনহোর জন্য ১.৬ মিলিয়ন ডলার মুচলেকার অর্থ মেসি নিজে দিয়েছেন। নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে খবর দুটির স্ক্রিনশট দিয়ে মেসি লিখেছেন #ফেকনিউজ বা ভুয়া খবর সঙ্গে স্ক্রিনশটে খবর দুটির ওপরে ‘মিথ্যা নম্বর ১’ এবং ‘মিথ্যা নম্বর ২’-ও লিখেছেন তিনি। সঙ্গে নিচে এও লিখেছেন যে, “ওরা নিওয়েলস ওল্ড বয়েজের সঙ্গে আমাকে জুড়ে যে খবর দিয়েছে সেটাও মিথ্যা, ঈশ্বরকে ধন্যবাদ যে ওদের কেউ বিশ্বাস করে না।”