• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন লিভারপুল কিংবদন্তি ডালগ্লিশ

    সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন লিভারপুল কিংবদন্তি ডালগ্লিশ    

    করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর এবার হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন লিভারপুল কিংবদন্তি স্যার কেনি ডালগ্লিশ। গত বুধবার পরীক্ষার পর তার শরীরে করোনার উপস্থিতি পাওয়া যায়। একটি ইনফেকশনের চিকিৎসার জন্য হাসপাতালে যাওয়া ডালগ্লিশকে করোনা পরীক্ষা করা হয়, প্রাথমিকভাবে রোগটির কোনও লক্ষণ দেখা না গেলেও পরীক্ষায় করোনার অস্তিত্ব পাওয়া যায় তার শরীরে।

    তবে এখন রোগটি থেকে সম্পূর্ণভাবে সেরে উঠেছেন ডালগ্লিশ। তাই হাসপাতাল থেকেও ছাড়া হয়েছে তাকে, হাসপাতাল ত্যাগের আগে অবশ্য এনএইচএসের বেশ প্রশংসা করেছেন ৬৯ বছর বয়সী এই কিংবদন্তি ফুটবলার, “তারা দারুণ কাজ করেছে। জাতি হিসেবে এই মহামারীর সময়ে তাদের নিরলস পরিশ্রমের জন্য আমরা তাদের কাছে চিরকৃতজ্ঞ। অনেকেই হয়ত ভাবতে পারে যে, আমার নামের জন্য আমাকে অতিরিক্ত যত্ন নিয়েছে তারা। কিন্তু আমি বলতে চাই, তারা প্রত্যেক রোগীকেই সমান গুরুত্ব দিয়ে চিকিৎসা প্রদান করে।”

    লিভারপুলের হয়ে খেলোয়াড় এবং ম্যানেজার হিসেবে ৯ টি লিগ শিরোপা এবং ৩ টি ইউরোপিয়ান কাপ জিতেছেন ডালগ্লিশ। ১৯৯৫ সালে ব্ল্যাকবার্নকেও শিরোপা এনে দিয়েছেন তিনি। আন্তর্জাতিক ক্যারিয়ারে স্কটল্যান্ডের হয়ে ১০৭ ম্যাচ খেলেছেন। দেশের হয়ে ৩ টি বিশ্বকাপেও অংশ নিয়েছেন এই স্কটিশ।