• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    পরিবারের উপদেশে ইউনাইটেড ছেড়েছিলেন পগবা

    পরিবারের উপদেশে ইউনাইটেড ছেড়েছিলেন পগবা    

    একসময় স্যার অ্যালেক্স ফার্গুসনের অধীনে ম্যানচেস্টার ইউনাইটেডে খেলেছেন পল পগবা। কিন্তু তখন তরুণ পগবা কালেভদ্রে মাঠে নামার সুযোগ পেতেন, যা নিয়ে তিনি বা তার পরিবারের কেউই খুব একটা সন্তুষ্ট ছিলেন না। তাই তখন পরিবারের উপদেশেই ওল্ড ট্রাফোর্ড ছেড়ে তুরিনে পাড়ি জমিয়েছিলেন ফ্রান্সের এই বিশ্বকাপজয়ী মিডফিল্ডার। অফিসিয়াল ম্যানচেস্টার ইউনাইটেড পডকাস্টে কথা বলতে নিয়ে প্রায় ৮ বছর আগে রেড ডেভিলদের ছেড়ে যাওয়ার সেই মুহূর্তের স্মৃতিচারণ করেন তিনি।

    অবশ্য পগবার পরিবার তখন তাকে ইউনাইটেড ছাড়তে উৎসাহিত করলেও সাথে বারবার এও বলেছে যে, তাদের বিশ্বাস পগবা আবারও ফিরবে ওল্ড ট্রাফোর্ডে। যেটি শেষ পর্যন্ত সত্যি হয়েছে, ২০১২ সালে ইউনাইটেড ছেড়ে জুভেন্টাসে যাওয়া পগবা ২০১৬ সালে আবারও ফিরেছেন রেড ডেভিলদের ডেরায়। তখনকার সময়ে তার পরিবারের উপদেশ নিয়ে পগবা বলেন, “আমার ভাই ইউনাইটেড ফ্যান, যখন আমি খেলার সুযোগ পাচ্ছিলাম না, তখন সে আমার চেয়েও বেশি রাগান্বিত ছিল। আমার মা তখন সবসময় বলত যে, তুমি অন্য কথাও হয়ত যাবে, তবে ঠিকই আবার এখানে ফিরে আসবে। আর তখন আমি বলতাম, দেখা যাবে। আর শেষ পর্যন্ত আমি ফিরে এসেছি।”

    ম্যানচেস্টারে ফিরে আসার পর পগবা রেড ডেভিলদের হয়ে লিগ কাপ এবং ইউরোপা লিগ শিরোপা জিতেছেন। তবে বর্তমানে তার ম্যানচেস্টার ইউনাইটেড ক্যারিয়ার শঙ্কার দোলাচলে। চোটের কারণে দীর্ঘদিন দলের বাইরে, আদৌ দলে ফিরবেন কিনা বা ফিরলেও ঠিক কবে নাগাদ তা আপাতত জানা নেই কারও। এরই মধ্যে গত গ্রীষ্মের দলবদলের সময় আবার তার রিয়াল মাদ্রিদে যাওয়া নিয়েও বেশ কথা হয়েছে। তবে শেষ পর্যন্ত পগবা ইউনাইটেডেই থেকে যান নাকি দ্বিতীয় দফায় ওল্ড ট্রাফোর্ড ছাড়বেন তিনি, তা সময়ই বলে দেবে।