• লা লিগা
  • " />

     

    ভার্চুয়াল গ্রাঁ প্রিতে মজেছেন কোর্তোয়া

    ভার্চুয়াল গ্রাঁ প্রিতে মজেছেন কোর্তোয়া    

    লকডাউনের এই অবসর সময়টা ঘরে বসে কাটাতে কতজন কত কিছুই না করছে। কেউ বই পড়ায় ব্যস্ত তো কেউ আবার সিনেমা বা সিরিজ দেখে দিন পার করছেন। রিয়াল মাদ্রিদ গোলরক্ষক থিবো কোর্তোয়াও মজেছেন তেমনই এক শখে, আর তা হচ্ছে অনলাইন গেমিং। ঘরে বসে ফুটবল এবং ফর্মুলা ওয়ানের ভার্চুয়াল গেম খেলেই সময় কাটছে তার। আর এবার তো ফর্মুলা ওয়ানের অফিসিয়াল ইস্পোর্টস আয়োজিত ‘ভার্চুয়াল চাইনিজ গ্রাঁ প্রি’তে অংশ নিতে যাচ্ছেন তিনি, সেরা দশে থাকার লক্ষ্য নিয়ে আগামী রবিবার এই প্রতিযোগিতায় অংশ নেবেন কোর্তোয়া। স্থগিত হয়ে যাওয়া সাংহাই গ্রাঁ প্রি আয়োজিত হওয়ার দিনেই এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে।

    করোনাভাইরাসের এখন পর্যন্ত ফর্মুলা ওয়ানের সাতটি রেস স্থগিত হয়েছে। আর ফর্মুলা ওয়ান ফ্যানদের বিনোদনের জন্য সেই রেসগুলোর নামেই অনলাইনে প্রতিযোগিতা আয়োজন করছে ফর্মুলা ওয়ান ইস্পোর্টস। এরই মধ্যে দুটি ভার্চুয়াল রেস অনুষ্ঠিত হয়েছে, যেখানে অংশ নিয়েছিলেন বিশ্বকাপজয়ী ইংলিশ ক্রিকেটার বেন স্টোকস এবং ছয়বারের অলিম্পিক স্বর্ণজয়ী সাইক্লিস্ট ক্রিস হয়, যদিও রেসে খুব একটা ভালো করতে পারেননি তাদের কেউই।

    এদিকে রবিবারের রেসে কোর্তোয়ার সঙ্গে আরও অংশ নিচ্ছেন রেডবুলের অ্যালেক্সান্ডার আলবন, ম্যাকলারেনের ল্যান্ডো নরিস, উইলিয়ামসের জর্জ রাসেল এবং নিকোলাস লতিফি, আলফা রোমিওর আন্তোনিও জিওভিনাজ্জি ও ফেরারি-র চার্লস লেকলার্ক। তবে কঠিন প্রতিপক্ষদের বিপক্ষে ভার্চুয়াল রেসিং গ্রাউন্ডে নামার আগে বেশ আত্মবিশ্বাসের ঝলক দেখা গেল কোর্তোয়ার মাঝে, “আমি এ ধরনের খেলা পছন্দ করি। অ্যালেক্সের সাথে আমি এরই মধ্যে কয়েকবার খেলেছি এবং অন্য ফর্মুলা ওয়ান ড্রাইভারদের সাথে খেলতে পারার ব্যাপারটা দারুণ। গত কয়েক সপ্তাহে অনুশীলনে যা দেখেছি, আশা করি আমি রেসে অন্তত মাঝের দিকে থাকতে পারব।”

    এদিকে ২৮ ল্যাপের এই রেস সরাসরি সম্প্রচারের সিদ্ধান্ত নিয়েছে ফর্মুলা ওয়ান কর্তৃপক্ষ। তাদের অফিসিয়াল ব্রডকাস্টারদের মাধ্যমে এই রেস প্রায় ১০০ টি দেশে সরাসরি দেখা যাবে, এছাড়া ফর্মুলা ওয়ানের সামাজিক যোগাযোগ মাধ্যমের পেজগুলোতেও এটি সম্প্রচারিত হবে।