• লা লিগা
  • " />

     

    ১ মিলিয়ন ইউরো অনুদানের ঘোষণা দিলেন গ্যারেথ বেল

    ১ মিলিয়ন ইউরো অনুদানের ঘোষণা দিলেন গ্যারেথ বেল    

    মেসি-রোনালদোর পদাঙ্ক অনুসরণ করে এবার স্পেন এবং নিজ দেশ ওয়েলসে করোনার চিকিৎসা দেওয়া হাসপাতালগুলোর পাশে দাঁড়ালেন রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড গ্যারেথ বেল। মাদ্রিদ এবং ওয়েলসের হাসপাতালগুলোর জন্য প্রায় ১ মিলিয়ন ইউরোর বেশি অনুদান দিচ্ছেন তিনি।

    নিজ শহর কার্ডিফের ইউনিভার্সিটি হসপিটাল অফ ওয়েলসের সঙ্গে যুক্ত একটি দাতব্য প্রতিষ্ঠানকে রোগী এবং স্টাফদের জন্য প্রায় ৫ লাখ ইউরো দান করেছেন তিনি। ওয়েলসের এই হাসপাতালেই জন্ম হয়েছিল তার, অনুদানের কথা জানিয়ে সামাজিক মাধ্যমে এক ভিডিও বার্তায় বেল হাসপাতালটির প্রতি তার ভালোবাসার কথা তুলে ধরেন, “এই হাসপাতালটির জন্য আমার হৃদয়ে একটি বিশেষ জায়গা রয়েছে। এখানেই আমি জন্ম নিয়েছিলাম, বিপদের সময় আমার পরিবার এবং আমাদের কমিউনিটিকে অনেক সাহায্য করেছে এই হাসপাতাল। তাই এই সময়ে আমি এবং আমার পরিবার তাদেওর পাশে দাড়াতে চাই। তাদের বলতে চাই, আপনারা দারুণভাবে দায়িত্ব পালন করছেন। এভাবেই ভালো কাজ অব্যাহত রাখুন।”


    কার্ডিফ এন্ড ভেল হেলথ চ্যারিটির মাধ্যমে হাসপাতালটিকে আর্থিক সহায়তা দিয়েছেন বেল। মূলত এই হাসপাতালে রোগী এবং স্টাফদের যে খরচ ন্যাশনাল হেলথ সার্ভিস (এনএইচএস) বহন করে না, সে খরচগুলো এই চ্যারিটির তরফ থেকে করা হয়।

    আর ওয়েলসের মতো স্পেনেও স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানগুলোকে সমপরিমাণ অর্থ অনুদান হিসেবে দিচ্ছেন বেল। তবে সেই অনুদানের বিষয়ে সব তথ্য এখনও জানা সম্ভব হয়নি। পরবর্তীতে ঘোষণা দিয়ে সে বিষয়ে বিস্তারিত তথ্য সরবরাহ করা হবে বলে জানিয়েছে ইএসপিএন।

    এদিকে তড়িঘড়ি করে ফুটবল মাঠে ফেরানোর বিপক্ষে সম্প্রতি নিজের অবস্থান ব্যক্ত করেছেন বেল, “আমার মনে হয় এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে সবার নিরাপদ থাকা। দ্রুত ফেরার কোনও প্রয়োজন নেই। সব পরিকল্পনা ঠিকভাবে, নিরাপদভাবে বাস্তবায়ন করতে হবে, যাতে আমাদের আবার এই ভাইরাসের কবলে না পড়তে হয়।”