• লা লিগা
  • " />

     

    ৪ মে থেকে অনুশীলন শুরু হতে পারে লা লিগায়

    ইউরোপের দেশগুলোতে করোনাভাইরাসের প্রভাব কিছুটা কমে আসছে সময়ের সাথে। আর তাই জার্মানি এবং ইতালির পর এবার স্পেনেও সামাজিক দূরত্বের বিধানগুলো আংশিকভাবে শিথিল করা হচ্ছে। আর তাই স্পেনেও মে থেকে অনুশীলন শুরুর পরিস্থিতি তৈরি হবে বলে মনে করা হচ্ছে। জুন নাগাদ স্পেনে সামাজিক জীবন স্বাভাবিক করতে মঙ্গলবার চার ধাপের একটি পরিকল্পনা প্রস্তাব করেছেন স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ।

    পরিকল্পনা অনুযায়ী আগামী ৪ মে থেকে দেশটিতে পেশাদার খেলোয়াড়দের সীমিত পরিসরে অনুশীলনের অনুমতি মিলবে। টেলিভিশন বার্তায় স্প্যানিশ প্রধানমন্ত্রী সানচেজ বলেন, “৪ মে থেকে পেশাদার ক্রীড়াবিদরা ব্যক্তিগত পর্যায়ে অনুশীলন শুরু করতে পারবেন। এরপর পর্যায়ক্রমে হাই-পারফরম্যান্স সেন্টারগুলোতে কঠোরভাবে পরিচ্ছন্নতা অবলম্বন করে সীমিত পরিসরে দলীয় অনুশীলন শুরু করা যাবে।” ১১ মে থেকে শর্তসাপেক্ষে এভাবে দলীয় অনুশীলন শুরু করার অনুমতি দেওয়া হতে পারে বলে জানিয়েছে ইএসপিএন।

    সামাজিক দূরত্বের বিধান শিথিল করার পর প্রতি দুই সপ্তাহে একবার পরিস্থিতি বিশ্লেষণ করবে স্পেনের স্বাস্থ্য মন্ত্রণালয়। সেই বিশ্লেষণের ভিত্তিতেই পরবর্তীতে পুরো দলকে একসাথে অনুশীলন বা খেলা আবারও শুরু করার মতো সিদ্ধান্তগুলো নেওয়া হবে।