• লা লিগা
  • " />

     

    লিগ বন্ধ হলে বার্সাকে শিরোপা দিয়ে দেওয়ার পক্ষে নন কোর্তোয়া

    লা লিগার চলতি মৌসুম যদি আর মাঠে না গড়ায় সেক্ষেত্রে পয়েন্টে এগিয়ে থাকা বার্সেলোনার চেয়ে রিয়াল মাদ্রিদ শিরোপার বড় দাবিদার বলে মনে করেন রিয়াল মাদ্রিদ গোলরক্ষক থিবো কোর্তোয়া।

    যদিও এই সপ্তাহ থেকে লা লিগা আবারও মাঠে ফেরানোর জন্য কাজ শুরু করছে লিগ কর্তৃপক্ষ। ব্যক্তিগত পর্যায়ে অনুশীলন শুরুর আগে এই সপ্তাহে লা লিগার সব ফুটবলারের করোনা পরীক্ষা করা হবে। এরপরই আনুষ্ঠানিকভাবে জুনে লিগ পুনরায় মাঠে নামানোর লক্ষ্য নিয়ে অনুশীলন শুরু করবে ক্লাবগুলো।

    তবে এর মাঝেই নিজের ওয়েবসাইটে দেওয়া এক সাক্ষাৎকারে মাদ্রিদের বেলজিয়ান গোলরক্ষক কোর্তোয়া মাদ্রিদকে বার্সার চেয়ে শিরোপার বড় দাবিদার হিসেবে উল্লেখ করেছেন, “আমরা বার্সেলোনার চেয়ে ২ পয়েন্ট পিছিয়ে আছি, তাই আমাদের পক্ষে এখনও শিরোপা জেতা সম্ভব। মৌসুম বাতিল হলে সেটা অত্যন্ত দুঃখজনক বিষয় হবে। যদি লিগ বাতিল হয়, আর বার্সেলোনাকে শিরোপা দিয়ে দেওয়া হয়, আমার কাছে সেটা সঠিক সিদ্ধান্ত মনে হবে না।”

    “আমাদের সাথে লিগে দুইবারের দেখায় তারা একবার হেরেছে, একবার ড্র করেছে। সুতরাং এর মাধ্যমেই বোঝা যায় যে, আমরা তাদের চেয়ে ভালো দল। ইংল্যান্ডে আপনি লিভারপুলকে ট্রফি দিয়ে দিতে পারেন, কারণ তারা হয়ত অনেক পয়েন্টে এগিয়ে আছে। আমি পুরো মৌসুম খেলতে চাই। সব ম্যাচ খেললেই সেটা চ্যাম্পিয়নশিপ হয়। মৌসুমের এখনও ১১ ম্যাচ বাকি।”

    এদিকে আবারও খেলা মাঠে গড়ানোর আগে খেলোয়াড় এবং স্টাফদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতের প্রতিও জোর দিয়েছেন কোর্তোয়া, “আমাদের অবশ্যই খেলা শুরু করা উচিৎ, তবে তার আগে নিরাপত্তা নিশ্চিত করা প্রয়োজন। যেহেতু লক্ষণ প্রকাশ ছাড়াও অনেকে করোনায় আক্রান্ত হতে পারে, তাই আমাদের সুরক্ষা সম্পর্কে শতভাগ নিশ্চিত হয়ে তবেই মাঠে নামতে হবে।”