• লা লিগা
  • " />

     

    অনুশীলন শুরু করেছে বার্সেলোনা, সোমবার থেকে নামছে রিয়াল মাদ্রিদ

    সোমবার আনুষ্ঠানিকভাবে রিয়াল মাদ্রিদ খেলোয়াড়দের ব্যক্তিগত অনুশীলন সেশন শুরুর আগে গত বুধবার স্কোয়াডের সব সদস্যের করোনাভাইরাস পরীক্ষা করা হয়েছে। আর পরীক্ষার পর রিয়াল মাদ্রিদ স্কোয়াডকে আপাতত করোনামুক্ত ঘোষণা করা হয়েছে। খেলোয়াড় বা স্টাফদের কেউই করোনায় আক্রান্ত না হওয়ায় যথা সময়েই অনুশীলন শুরু করতে যাচ্ছে রিয়াল মাদ্রিদ। এদিকে বুধবার খেলোয়াড়দের করোনা পরীক্ষা সারার পর গতকাল শুক্রবার ব্যক্তিগত পর্যায়ে অনুশীলনে নেমে পড়েছেন বার্সেলোনার খেলোয়াড়রা। বার্সেলোনার অনুশীলনে ফেরার জন্য চার ধাপের পরিকল্পনার প্রথম ধাপ এটি।


    এই সপ্তাহে স্পেনের ন্যাশনাল স্পোর্টস কাউন্সিল এবং লা লিগার নিয়মানুযায়ী রিয়াল মাদ্রিদের ভালদেবেবাস ট্রেনিং গ্রাউন্ডকে পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়েছে। পরে বুধবার স্কোয়াডের সব খেলোয়াড়, জিনেদিন জিদান এবং তার স্টাফদের গত বুধবার একসঙ্গে সেখানেই করোনাভাইরাস পরীক্ষা করা হয়। লা লিগার প্রটোকলে অনুশীলন শুরুর আগে দল সংশ্লিষ্ট সবার করোনা পরীক্ষার নিয়ম করা হয়েছিল।

    আর করোনামুক্ত হওয়ার ফলে সোমবার থেকে শুরু হতে যাওয়া অনুশীলনে পুরো দলকেই পাবে রিয়াল মাদ্রিদ। গত ১২ মার্চ রিয়াল মাদ্রিদের বাস্কেটবল দলের একজন খেলোয়াড় করোনায় আক্রান্ত হওয়ার পরপরই পুরো ক্লাব স্বেচ্ছা কোয়ারেন্টিনে চলে যায়। এরপর থেকে খেলোয়াড়রা চার দেওয়ালের মাঝেই ব্যক্তিগত পর্যায়ে অনুশীলন করেছেন।

    এদিকে রিয়াল মাদ্রিদের সার্বিয়ান ফরোয়ার্ড লুকা ইয়োভিচ নিজের বাসায় অনুশীলন করতে ডান পায়ে চোট পেয়েছেন। তবে সেই চোটের কারণে ঠিক কতদিনের জন্য মাঠের বাইরে ছিটকে পড়েছেন তিনি সে বিষয়ে এখনও বিস্তারিত কিছু জানা যায়নি। আর বার্সেলোনার সব খেলোয়াড় প্রথম দিনের অনুশীলনে অংশ নিলেও উসমান ডেম্বেলে চোট নিয়ে মাঠের বাইরে থাকায় আপাতত অনুশীলন করছেন না।