• লা লিগা
  • " />

     

    ৫ ফুটবলার নতুন করে আক্রান্ত স্পেনে

    স্প্যানিশ ফুটবলের প্রথম এবং দ্বিতীয় বিভাগের ৪২ টি ক্লাবে এই সপ্তাহে করোনা পরীক্ষা করা হয়েছে। আর এতে ৫ জন ফুটবলারের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে বলে জানিয়েছে লা লিগা কর্তৃপক্ষ। করোনায় আক্রান্ত ৫ ফুটবলারের প্রত্যেকে এখন থেকে কোয়ারেন্টিনে থাকবেন, সেখানে কয়েকদিন পর পর তাদের পরীক্ষা করা হবে। ৭২ ঘণ্টার ব্যবধানে দুবার পরীক্ষায় ফল নেগেটিভ আসলে তারপরই কেবল তারা বাকি সতীর্থদের সঙ্গে আবারও অনুশীলনে যোগ দিতে পারবেন।

    জুনে লা লিগা মাঠে ফেরানোর লক্ষ্য নিয়ে এই সপ্তাহ থেকে অনুশীলন শুরু হয়েছে স্পেনে। বার্সেলোনা খেলোয়াড়রা এরই মধ্যে ব্যক্তিগত পর্যায়ে অনুশীলন শুরু করে দিয়েছেন। ভালদেবেবাস ট্রেনিং গ্রাউন্ডে সোমবার থেকে অনুশীলন শুরু করছে রিয়াল মাদ্রিদ। 


    আর অনুশীলনে নামার আগে ডিভিশনের সব খেলোয়াড়দের করোনা পরীক্ষা করার পরই এই ৫ খেলোয়াড়ের আক্রান্তের খব জানিয়েছে লিগ কর্তৃপক্ষ। এক বিবৃতিতে তারা জানিয়েছে, “প্রথম এবং দ্বিতীয় বিভাগের ক্লাবগুলোর ৫ জন খেলোয়াড় করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের কারোই কোনও লক্ষণ দেখা দেয়নি।” আর তথ্য সংরক্ষণ আইন অনুযায়ী লিগ কর্তৃপক্ষ আক্রান্ত খেলোয়াড় বা সংশ্লিষ্ট ক্লাবের নাম জানাতে অপারগতা প্রকাশ করেছে।

    লা লিগা কর্তৃপক্ষ প্রণীত চার সপ্তাহের পরিকল্পনার মাধ্যমে খেলোয়াড়রা স্বাভাবিক প্রক্রিয়ায় অনুশীলনে ফিরবেন। আর তারপর সরকারী নির্দেশনা মেনে লিগ শুরুর দিন-তারিখ নির্ধারণ করা হবে বলে জানিয়েছে লিগ কর্তৃপক্ষ।