• লা লিগা
  • " />

     

    নির্বাচনে জিতলে গার্দিওলাকে বার্সার কোচ করবেন লাপোর্তা

    বার্সেলোনার প্রেসিডেন্ট হয়ে ফিরলে আবারও পেপ গার্দিওলাকে দলের ম্যানেজার হিসেবে নিয়োগ দিতে চান হোয়ান লাপোর্তা। ২০২১ সালে বার্সেলোনার প্রেসিডেন্ট পদের জন্য লড়াই করার চেষ্টা করছেন বলে জানিয়েছেন তিনি। এর আগে ২০০৩-২০১০ সাল পর্যন্ত বার্সার প্রেসিডেন্টের দায়িত্ব পালন করেছিলেন লাপোর্তা।

    লাপোর্তাই বার্সেলোনার 'বি' দলের দায়িত্বে থাকা গার্দিওলাকে মূল দলের কোচ হিসেবে নিয়োগ দিয়েছিলেন। এরপর গার্দিওলার অধীনে মোটমাট ১৪ টি শিরোপা জিতেছিল বার্সেলোনা।



    গার্দিওলা এখন আছেন ম্যানচেস্টার সিটির দায়িত্বে। ইউয়েফার সব প্রতিযোগিতা থেকে সিটি নিষিদ্ধ করা হলেও গার্দিওলা অবশ্য সিটিতেই থেকে যাওয়ার ইঙ্গিত করেছেন। বর্তমান চুক্তি অনুযায়ী ২০২১ সাল পর্যন্ত সিটিতে থাকার কথা গার্দিওলার।

    কাতালান এক টিভিতে লাপোর্তে বলেছেন, "আমি প্রেসিডেন্ট নির্বাচনে নিজের নাম ঘোষণা করার জন্য প্রস্তুত হচ্ছি। আমি আগেও প্রেসিডেন্ট ছিলাম। আর এখন আবার ফিরতে পারলে ব্যাপারটা হবে দারুণ।"

    "আমি বার্সার ডাগআউটে পেপকে দেখতে চাই। যদিও সিদ্ধান্তটা গার্দিওলার নিজেকেই নিতে হবে। বার্সেলোনার জন্য সে একটা বেঞ্চমার্ক হয়ে আছে। আমি নিশ্চিত অনেক কাতালানও গার্দিওলাকে বার্সার কোচ হিসেবে দেখতে চায়। সময় হলে আমি তার (পেপ গার্দিওলা) সঙ্গে কথা বলব। ২০২১ সালে তারই বার্সার কোচ হওয়া উচিত।"

    গত কয়েক বছর ধরেই প্রেসিডেন্ট ও কর্মকর্তাদের ওপর নাখোশ থাকতে দেখা গেছে বার্সা সমর্থকদের। এপ্রিলে ক্লাবটির ৬ ডিরেক্টরের পদত্যাগের পর অবস্থা জটিল হয়েছে আরও। ২০২১ সালের গ্রীষ্মে বার্সার পরিচালনা পর্ষদের নির্বাচন হওয়ার কথা রয়েছে। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন