• লা লিগা
  • " />

     

    দলবদলে ব্যস্ত সময় কাটাচ্ছে বার্সা

    মাঠে খেলা নেই, মাঠে আবার কবে খেলা গড়াবে তাও ঠিক নেই। তবে এরই মধ্যে নতুন মৌসুমের ভাবনা শুরু করে দিয়েছে বার্সেলোনা। স্প্যানিশ মার্কা দাবি করছে জুভেন্টাসের সঙ্গে এরই মধ্যে কথা-বার্তাও শুরু করে দিয়েছে তারা। তাদের দেওয়া তথ্য অনুযায়ী জুভেন্টাস মিডফিল্ডার মিরালেম পিয়ানিচকে দলে ভেড়াতে চায় কাতালান ক্লাবটি। নজরে আছেন ডিফেন্ডার মাতিয়া ডি শিলিও।

    ৩০ বছর বয়সী পিয়ানিচ জুভেন্টাসে যোগ দেওয়ার পর থেকেই দলটির মিডফিল্ডে নিয়মিত। জুভেন্টাসের সাফল্যে বড় অবদানও আছে তার। কিন্তু পিয়ানিচের বদলে জুভেন্টাস দাবি করছে আর্থারকে। এই মুহুর্তের হিসেবে পিয়ানিচ সফল হলেও শীর্ষ পর্যায়ে তিনি আর কতোদিন একই ধারায় খেলতে পারবেন সেটি নিয়ে আছে সংশয়। আর ব্রাজিলিয়ান মিডফিল্ডার আর্থার পিয়ানিচের চেয়ে ৭ বছরের ছোট। বার্সার পজেশন নির্ভর ফুটবলে এরই মধ্যে মানিয়েও নিয়েছেন তিনি। পিয়ানিচের জন্য শেষ পর্যন্ত আর্থারকে বার্সা ছাড়বে কী না সেটিই এখন প্রশ্ন।

    মার্কা বলছে একই সময়ে আরও একটি সম্ভাব্য দলবদল নিয়ে কথা হয়েছে দুই পক্ষের। রাইটব্যাক পজিশনে ডি শিলিওকে বার্সার মনে ধরেছে।  তার বদলে নেলসন সেমেদোকেও দিতে রাজি বার্সা। ২৭ বছর বয়সীর জন্য ১০ মিলিয়ন ইউরো খরচ হতে পারে বার্সার।

    ম্যানচেস্টার সিটি রাইটব্যাক হোয়াও ক্যান্সেলোকেও দলে ভেড়াতে পারে বার্সা। জুভেন্টাস থেকে সিটিতে যোগ দেয়াওর পর পর্তুগিজ ডিফেন্ডার খেলার সুযোগ পেয়েছেন কমই। তবে পেপ গার্দিওলার দলের সঙ্গে এ ব্যাপারে কোনো যোগাযোগ করেনি বার্সা।