• লা লিগা
  • " />

     

    খেলাবিহীন সময়ে 'মন্দের ভালো' খুঁজছেন মেসি

    দুই মাস ধরে খেলা বন্ধ। অর্থনৈতিক দিক দিয়ে বেশ প্রতিকূল পরিস্থিতির মোকাবিলা করতে হচ্ছে ফুটবল ক্লাবগুলোকে, বার্সেলোনাও তার ব্যতিক্রম নয়। তবে বার্সেলোনা ফরোয়ার্ড লিওনেল মেসি অবশ্য এই মন্দেরও ভালো খুঁজছেন।  খেলোয়াড় হিসেবে নিজেদের পারফরম্যান্স বিচারের জন্য এটাই শ্রেষ্ঠ সময় বলে মনে করছেন মেসি।

    স্প্যানিশ সংবাদমাধ্যম স্পোর্তে-র সঙ্গে সাক্ষাৎকারে বার্সেলোনা অধিনায়ক বিষয়টি নিয়ে সবিস্তারে নিজের মত তুলে ধরেন, “খেলা বন্ধের এই সময়টা আসলে আমাদের জন্য আশীর্বাদ হতে পারে। তবে এই সময়টা আমরা কতটা কাজে লাগাতে পেরেছি, সেটা আমরা যেসব প্রতিযোগিতায় খেলছি সেগুলো শুরু হলেই বোঝা যাবে। আমরা পারফরম্যান্সের দিক দিয়ে কোন পর্যায়ে আছি সেটাও তখন পরিষ্কার হবে। এই মৌসুমে কতদূর যেতে পারব তারও একটা ধারণা হবে।”


    চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের চেয়ে ২ পয়েন্ট এগিয়ে থেকে এখন লা লিগায় পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে বার্সেলোনা। তবুও সাম্প্রতিক সময়ে বার্সেলোনার সামগ্রিক ফর্ম নিয়ে অসোন্তোষ আছে অনেক সমর্থকের মনেই। শেষ এল ক্লাসিকোতে রিয়াল মাদ্রিদের কাছে ২-০ গোলে হারের পর মেসি তো বলেই দিয়েছিলেন, বর্তমান ফর্ম দিয়ে আর যাই হোক চ্যাম্পিয়নস লিগের শিরোপা জেতা হবে না।

    তবে স্পোর্তএ-র সঙ্গে সাক্ষাৎকারে সে বিষয়েও নিজের বক্তব্য পরিষ্কার করেছেন মেসি, “আমরা খেলা বন্ধ হওয়ার আগে শেষ কয়েক ম্যাচ যেমন খেলেছিলাম, আমি সেই বিষয়টিতে দৃষ্টি রেখে মন্তব্যটি করেছিলাম যে, এভাবে খেললে চ্যাম্পিয়নস লিগ জেতা যাবে না। স্কোয়াড নিয়ে আমার কোনও অভিযোগ নেই, আমার বিশ্বাস আমরা এখনও সবকিছু জিততে পারি, তবে তার জন্য আমাদের পারফরম্যান্সে উন্নতি প্রয়োজন, শেষ কয়েক ম্যাচে যেভাবে খেলেছি সেভাবে খেললে হবে না।”

    ১২ জুন থেকে আবারও লা লিগা শুরু করার জন্য সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছে লিগ কর্তৃপক্ষ। তবে সেই লক্ষ্য বাস্তবায়ন করার পথে এখনও বেশ কিছু প্রতিবন্ধকতা রয়েছে তাদের সামনে।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন