• লা লিগা
  • " />

     

    প্রিমিয়ার লিগে খেলার কথা 'ভাবতেও পারেন না' টনি ক্রুজ

    ক্যারিয়ারের কোনও পর্যায়েই প্রিমিয়ার লিগ এবং চাইনিজ লিগে খেলার কথা ‘ভাবতেই পারেন না’ রিয়াল মাদ্রিড মিডফিল্ডার টনি ক্রুজ। এছাড়া আরও অন্তত তিন মৌসুম রিয়াল মাদ্রিদের হয়ে খেলতে চান বলেও এক সাক্ষাৎকারে জানিয়েছেন এই জার্মান।

    ইউরোস্পোর্টের সঙ্গে সাক্ষাৎকারে ক্রুজ প্রিমিয়ার লিগে বা চীনে খেলতে যাওয়ার বিষয়টিকে একেবারে উড়িয়ে দিয়ে বলেছেন, “ক্রুজ দুই বছরের জন্য চীনে খেলতে যাচ্ছি, এমন সংবাদ কখনোই আপনার কানে আসবে না। এমন কোথাও গিয়ে খেলাটিকে আমি কোনও অপশন হিসেবে দেখি না। তবে অন্য কোথাও যদি কখনো খেলার মতো পরিস্থিতি তৈরি হয়, আমি হয়ত খেলব। কিন্তু ইংল্যান্ডে ফুটবল খেলতে হলে বেশ শক্তপোক্ত হতে হয়। তাই সেখানে খেলার কথা এখন ভাবনায় আনতে পারছি না।”


    রিয়াল মাদ্রিদের সঙ্গে ক্রুজের বর্তমান চুক্তির মেয়াদ ২০২৩ পর্যন্ত। আর এই মেয়াদটিতে তিনি মাদ্রিদের হয়েই খেলতে চান বলেও সাক্ষাৎকারে উল্লেখ করেছেন, “ফুটবলে ৩ বছর অনেক লম্বা সময়। রিয়াল মাদ্রিদে সেটা আরও দীর্ঘ। আমি রিয়ালে আরও ৩ বছর খেলতে চাই। এরপর ৩৩ বছর বয়সে শারীরিক অবস্থা, খেলার ক্ষুধা সবকিছু বিবেচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেব।”

    এদিকে গত এপ্রিলে করোনাভাইরাসের কারণে যখন খেলোয়াড়দের বেতন কমিয়ে আনার আলোচনা চলছিল, তখন এই বিষয়টিতে দ্বিমত প্রকাশ করে বেশ আলোচনার জন্ম দিয়েছিলেন ক্রুজ। বেতন না কমিয়ে বরং খেলোয়াড়দের নিজেদের ইচ্ছা অনুযায়ী দাতব্য কাজে সেই অর্থ অনুদান হিসেবে দেওয়ার কথা বলেছিলেন তিনি। তবে পরবর্তীতে রিয়াল মাদ্রিদের পুরো স্কোয়াড এবং স্টাফরা স্বেচ্ছায় ১০-২০ শতাংশ বেতন কম নেওয়ার ঘোষণা দিয়েছিল।

    তবে বিষয়টিতে নিজের পূর্বের বক্তব্য নিয়ে কোনও আক্ষেপ নেই বলে জানিয়েছেন ক্রুজ, “আমি আজকেও একই কথাই বলব। আমি সেই বক্তব্য নিয়ে ক্ষমা চাইনি, কেউ চাইতেও বলেনি। আমি যখন বক্তব্যটি দিয়েছিলাম, তখনও ক্লাবের সঙ্গে বেতন কমানো নিয়ে আলোচনা শুরু হয়নি। তাই আমার কাছে মনে হয়েছিল, যতক্ষণ ক্লাব আমাকে বেতন কম নিতে না বলে, ততক্ষণ আমি এই বিষয়ে আমার বেতন কমানোর বিষয়ে কিছু বলব না। আমি বরং আমি পুরো বেতন গ্রহণ করে সেটিকে অনুদান হিসেবে যাদের সাহায্য প্রয়োজন তাদের প্রদান করতাম। পরবর্তীতে ক্লাবও একই কাজে আমাদের বেতনের একটি অংশ কম নিতে অনুরোধ করে।”