• সিরি আ
  • " />

     

    ২০ আগস্টের মধ্যে শেষ হবে সিরি আ-র চলতি মৌসুম?

    আগামী ২০ আগস্টের মধ্যে ইতালিয়ান ফুটবলের চলতি মৌসুম শেষ করতে চায় দেশটির ফেডারেশন। বুধবার এক বিবৃতিতে সংস্থাটি সিরি আ, সিরি বি এবং সিরি সি-র চলতি মৌসুম নির্দিষ্ট সময়ের মাঝে শেষ করে আগামী ১ সেপ্টেম্বর থেকে পরবর্তী মৌসুম শুরু করতে চায় বলে জানিয়েছে।

    তবে সিরি সি-র পরের ধাপে থাকা আংশিক পেশাদার এবং অপেশাদার লিগগুলোর চলতি মৌসুম বাতিল করে দেওয়া হয়েছে। আর ক্লাবগুলো যদি স্বাস্থ্য সুরক্ষা সম্পর্কিত সব বিধি মানতে পারে এবং দেশটির ফুটবল নিয়ন্ত্রক সংস্থা (এফআইজিসি) যদি পর্যাপ্ত অর্থসহায়তা দিতে পারে, তবেই চলতি মৌসুমের নারীদের সিরি আ আবারও মাঠে গড়াবে।


    করোনাভাইরাসের কারণে গত ৯ মার্চ থেকে স্থগিত রয়েছে সিরি আ। ভাইরাসের প্রকোপ কমে আসায় বিভিন্ন সুরক্ষামূলক পদক্ষেপ নেওয়ার পর সিরি আ ক্লাবগুলো এরই মাঝে অনুশীলন শুরু করে দিয়েছে। সরকারের সাথে লিগ আবারও মাঠে নামানো নিয়ে দীর্ঘ আলোচনা আগামী ২৮ মে শেষ হবে বলে ধারণা করা হচ্ছে এবং সেদিনই খেলা শুরুর ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত আসবে বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা।

    এদিকে যদি কোনও কারণে খেলা শুরুর পর আবারও বন্ধ করতে হয়, সেক্ষেত্রে মৌসুম শেষ করতে প্লে-অফ প্রক্রিয়ায় ম্যাচ সংখ্যা কমিয়ে এনে মৌসুম শেষ করবে বলে জানিয়েছে এফআইজিসি।

    সিরি আ-তে এখনও ১২ রাউন্ড ম্যাচ বাকি রয়েছে। আর চূড়ান্তভাবে টুর্নামেন্ট স্থগিত হওয়ার আগেও প্রায় ৪ রাউন্ড খেলা পিছিয়ে গিয়েছিল, খেলা আবারও মাঠে গড়ালে সেই ম্যাচ গুলোও অনুষ্ঠিত হবে।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন