• ক্রিকেটারদের আলাপ
  • " />

     

    সাকিবকে ছাড়া শেষ হচ্ছে তামিমের শো

    পঞ্চপাণ্ডবকে একসঙ্গে নিয়ে শেষ করার ইচ্ছা ছিল তামিম ইকবালের। তবে সেটি হচ্ছে না, ব্যক্তিগত কারণে সাকিব থাকতে পারছেন না বলে জানিয়েছেন তামিম। ফলে মাশরাফি বিন মুর্তজা, মাহমুদউল্লাহ ও মুশফিকুর রহিম- এই তিনজনকে নিয়েই তামিমের শো শেষ হতে যাচ্ছে। 

    সাকিব কেন নেই- শুরু থেকেই এই প্রশ্ন করা হয়ে আসছে তামিমের শোতে। কনিষ্ঠ কন্যা জন্ম নেওয়ার পর এই মুহূর্তে যুক্তরাষ্ট্রে আছেন সাকিব। তবে শেষ দিন আসতে পারেন, সেটি শোনা যাচ্ছিল। তামিমও সেভাবে প্রস্তুতি নিচ্ছিলেন। কিন্তু ব্যক্তিগত কারণে আপাতত থাকতে পারছেন না।

    ২৩ মে শনিবার তামিমের সর্বশেষ শোতে তাই সাকিব থাকছেন না। রাত সাড়ে দশটায় শুরু এই শোতে থাকবেন পঞ্চপাণ্ডবের অন্য তিন জন। মুশফিককে দিয়ে শো শুরু করেছিলেন তামিম, এরপর ছিলেন মাহমুদউল্লাহ। আর মাশরাফি এসেছিলেন তারপর। শেষে থাকছেন এদের সবাই। 

    তামিম বলেছেন, তার ইচ্ছা ছিল পাঁচজনকে নিয়ে এই শো শেষ করার, "শনিবার এই শো শেষ হচ্ছে, বলতে একটু খারাপই লাগছে। আমি ব্যক্তিগতভাবে খুবই উপভোগ করেছি। একটা জিনিস পরিস্কার করতে চাই, সবাই জানতে চেয়েছেন সাকিব কবে আসবে। ইচ্ছা ছিল পাঁচজনকে নিয়ে একসঙ্গে এটি শেষ করার। তবে আমি সাকিবের সঙ্গে ১০-১২ দিন আগে যোগাযোগ করেছিলাম, দুর্ভাগ্যজনকভাবে সে থাকতে পারছে না, মানুষের ব্যক্তিগত কাজ থাকতেই পারে। সেটিকে সম্মান জানানো উচিৎ। আমি ব্যক্তিগতভাবে কৃতজ্ঞ বাকি চারজনের (তিনজনের) প্রতি, যারা রাজি হয়েছেন (শেষ শো-তে উপস্থিত থাকতে)। আমরা হয়তো পাঁচজন করতে পারছি না, চারজন করছি।" 

    "আশা করি আপনার উপভোগ করবেন, ইনশাআল্লাহ খুব তাড়াতাড়ি দেখা হবে।" 

    ২ মে ইনস্টাগ্রাম লাইভে মুশফিকের সঙ্গে সেশন দিয়ে এই শো শুরু করেছিলেন তামিম, 'দর্শকদের বিনোদিত' করাই ছিল যেটির উদ্দেশ্য। এরপর মাশরাফি, মাহমুদউল্লাহ, মুশফিক ছাড়াও এটিতে এসেছেন বিরাট কোহলি, রোহিত শর্মা, ফাফ ডু প্লেসির পর কেন উইলিয়ামসন। তাসকিন আহমেদ, রুবেল হোসেন, নাসির হোসেনের পর সৌম্য সরকার, লিটন দাস, মুমিনুল হক, তাইজুল ইসলামদের পাশাপাশি তামিম এনেছিলেন সাবেক ছয় অধিনায়ককে-- নাইমুর রহমান দুর্জয়, খালেদ মাহমুদ সুজন, হাবিবুল বাশার সুমনের পর এসেছিলেন মিনহাজুল আবেদিন নান্নু, আকরাম খান ও খালেদ মাসুদ পাইলট। শেষের তিনজনের সঙ্গে ছিলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ওয়াসিম আকরামও। 

     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন