• লা লিগা
  • " />

     

    'রিয়াল শীর্ষে থাকলে মৌসুম শেষ করে দিত লা লিগা'

    করোনাভাইরাসের কারণে গত মার্চে স্থগিত হয়েছিল লা লিগার চলতি মৌসুম। রিয়াল মাদ্রিদের চেয়ে পয়েন্ট টেবিলে ২ পয়েন্ট এগিয়ে থেকে এখন শীর্ষে রয়েছে বার্সেলোনা। এরপর ডাচ লিগ, ফ্রেঞ্চ লিগসহ বেশ কিছু লিগের চলতি মৌসুম বাতিলের ঘোষণা এলেও লা লিগার পক্ষ থেকে সেরকম কিছু আসেনি। তবে যদি পয়েন্ট টেবিলে বার্সেলোনা এবং রিয়াল মাদ্রিদের অবস্থান ভিন্ন হত, যদি লিগ স্থগিত হওয়ার সময় বার্সেলোনার চেয়ে রিয়াল মাদ্রিদ ২ পয়েন্টে এগিয়ে থাকত, তাহলে লিগ আবারও মাঠে নামানোর বিষয়টি নিয়ে কি এতো তোড়জোড় হত? সাবেক বার্সেলোনা প্রেসিডেন্ট জোয়ান গ্যাসপার্টের মতে, তেমন অবস্থা হলে তখনই রিয়াল মাদ্রিদকে চ্যাম্পিয়ন ঘোষণা করে মৌসুম শেষ করে দেওয়া হত।

     


    বুধবার তের্তুলিয়া দেল ১০ দেল বার্সার সঙ্গে সাক্ষাৎকারে বিষয়টি নিয়ে গ্যাসপার্ট খোলাখুলি বলেছেন, “লিগ বন্ধের আগে যদি পয়েন্ট টেবিলের শীর্ষে থাকত, তাহলে তখনই লিগ শেষ হয়ে যেত।”

    লা লিগায় এখনও ১১ টি ম্যাচডে বাকি। ২ পয়েন্ট এগিয়ে থাকলেও লিগ স্থগিতের আগে রিয়াল মাদ্রিদের কাছে ক্লাসিকো হারে মনোবলের দিক দিয়ে কিছুটা হলেও পিছিয়ে গেছে বার্সা।

    এদিকে ২০০২ সাল থেকে ২০০৩ পর্যন্ত লা লিগার প্রেসিডেন্টের দায়িত্বে থাকা গ্যাসপার্ট নেইমারকে আবারও বার্সার জার্সিতে দেখার আশা ব্যক্ত করেছেন, “আমি নেইমারকে বার্সেলোনায় দেখতে চাই। আমি মনে করি, তার এখনও দলকে অনেক কিছু দেওয়ার আছে।”

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন