• সিরি আ
  • " />

     

    ২০ জুন থেকে সিরি আ শুরুর সবুজসংকেত

    ২০ জুন ফিরছে ইতালিয়ান সিরি আ। প্রায় আড়াই মাস বন্ধ থাকার পর সিরি আ আবারও মাঠে ফেরানোর ব্যাপারটি নিশ্চিত করেছেন দেশটির ক্রীড়া মন্ত্রী ভিনসেনজো স্পাদাফোরা। 

    সিরি আ লিগ কর্তৃপক্ষ, ইতালিয়ান ফুটবল ফেডারেশনের প্রতিনিধি এবং খেলোয়াড়দের বিভিন্ন অ্যাসোসিয়েশনের প্রতিনিধি এবং অ্যাসোসিয়েশন অফ ইতালিয়ান স্পোর্টস মেডিকসের প্রতিনিধিদের সঙ্গে ক্রীড়া মন্ত্রীর ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

     


    গত ১০ মার্চ করোনাভাইরাসের কারণে প্রথম ৩ এপ্রিল পর্যন্ত সিরি আ স্থগিতের ঘোষণা দিয়েছিল লিগ কর্তৃপক্ষ। তবে অবস্থার উন্নতি না হওয়ায় পরবর্তীতে তা অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়।

    ইতালিয়ান ফুটবল ফেডারেশন এখন লিগের সূচি তৈরি নিয়ে কাজ শুরু করেছে বলে জানিয়েছে স্কাই স্পোর্টস। আগে লিগে সপ্তাহে প্রতিটি দল একটি করে ম্যাচ খেললেও নতুন সূচি অনুযায়ী এখন থেকে তিন দিন পর পর ম্যাচ খেলতে হতে পারে বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা। শুক্রবার সূচি নিয়ে সিরি আ কর্তৃপক্ষ বৈঠকে বসবে। তবে ধারণা করা হচ্ছে, গেমউইক ২৫-এ স্থগিত হয়ে যাওয়া ম্যাচগুলো আগে খেলা হবে। সেক্ষেত্রে আটালান্টা-সাসুলো, ইন্টার-সাম্পদোরিয়া, তরিনো-পার্মা এবং ভেরোনা-ক্যালিয়ারি ম্যাচগুলো দিয়ে আবারও মাঠে গড়াতে পারে সিরি আ।

    এদিকে কোপা ইতালিয়ার সেমিফাইনালে জুভেন্টাস-এসি মিলান এবং নাপোলি-ইন্টার মিলানের সেমিফাইনালের ফিরতি লেগের ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে ১৩ জুন। আর টুর্নামেন্টের ফাইনাল হবে ১৭ জুন। অবশ্য ইতালির প্রধানমন্ত্রী জিউসেপ্পে কন্তে বিশেষ ডিক্রিতে সই করলেই কেবল এই ম্যাচগুলো আয়োজন করা যাবে। কারণ প্রধানমন্ত্রীর পূর্বের ডিক্রি অনুযায়ী ১৪ জুন পর্যন্ত সব ধরনের খেলাধুলা নিষিদ্ধ করা হয়েছিল।