• লা লিগা
  • " />

     

    ১১ জুন থেকে মাঠে ফিরছেন মেসি-রামোসরা

    ৮ জুন সরকার থেকে থেকে লা লিগা শুরুর সবুজ সংকেত পেয়েছিল লা লিগা কর্তৃপক্ষ। আজ ১১ জুন থেকে লা লিগা শুরুর ঘোষণা দিয়েছেন লা লিগা সভাপতি হাভিয়ের তেবাস। সবকিছু ঠিক থাকলে বেটিস-সেভিয়া ম্যাচ দিয়ে শুরু হবে লা লিগা। প্রিমিয়ার লিগ ও সিরি আর আগেই তাই শুরু হয়ে যাচ্ছে স্প্যানিশ লিগ।

    গত ১২ মার্চ করোনা ভাইরাসের জন্য স্থগিত হয়েছিল লা লিগা। এরপর দীর্ঘ তিন মাস আবার ফুটবল মাঠে গড়াতে যাচ্ছে স্পেনে। এর মধ্যে শুরু হয়ে গেছে প্রস্তুতি। গত সপ্তাহ থেকেই ১০ জনের দলে অনুশীলন শুরু করেছেন ফুটবলাররা। সেটি বেড়ে এখন হচ্ছে ১৪ জনের দলে। নিয়মিত করোনা পরীক্ষা করানো হচ্ছে ফুটবলারদের। অন্য সব লিগের মতোই আপাতত দর্শক থাকছে না লা লিগায়ও। তবে টিভিতে যারা দেখবেন তাদের জন্য দুইটি বিকল্প থাকবে। চাইলে দর্শকের শব্দযুক্ত কৃত্রিম আওয়াজের অনুভূতি পাবেন (যেটি বুন্দেসলিগায় এর মধ্যেই দেখানো হয়েছে)। আর নইলে ফাঁকা মাঠে যেরকম আছে সেই অবস্থায় খেলা দেখতে পারবেন।

     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন