• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে দেওয়ার পক্ষে সাঙ্গাকারা

    টি-টোয়েন্টি বিশ্বকাপ সিদ্ধান্তে আসতে বেশ বেগ পেতে হচ্ছে আইসিসিকে। আইসিসির সভায় এর মধ্যেই টি-টোয়েন্টি বিশ্বকাপ পেছানোর পক্ষে মত এসেছে। এবার ক্রিকেটের আইন প্রণয়নকারী সংস্থা মেরিলিবোন ক্রিকেট ক্লাবের (এমসিসি) সভাপতি কুমার সাঙ্গাকারাও একই সুরে কথা বললেন। বর্তমান সময়ে করোনাভাইরাসের গতিবিধি আরও গভীরভাবে পর্যবেক্ষণ করা উচিৎ জানিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে দেওয়ার পক্ষে মত দিয়েছেন তিনি।

     


    স্টার স্পোর্টসের ক্রিকেট কানেক্টেড নামের অনুষ্ঠানে বিষয়টি নিয়ে সাবেক শ্রীলঙ্কান অধিনায়ক সাঙ্গাকারা নিজের ভাবনা জানিয়েছেন, “ভবিষ্যতে ভাইরাসটির উপস্থিতির ধরন কী হবে, সেটা আগে জানতে হবে। এটা কি সার্স, মার্সের মতো একেবারে চলে যাবে? নাকি এই ভাইরাসটি ফিরে ফিরে আসবে? আমাদের কি এখন থেকে এই ভাইরাসের সঙ্গেই বসবাস করতে হবে?”

    “যদি এমনটা হয় সেক্ষেত্রে প্রতিষেধক আবিষ্কারের আগ পর্যন্ত আমাদের জীবনযাপনের নতুন পদ্ধতি বলবৎ থাকবে। বিষয়টি নিয়ে আসলে এখনও অনেক প্রশ্ন রয়েছে যেগুলোর সরাসরি উত্তর নেই। সময়ের সাথে সাথে সেগুলোর উত্তর মিলবে। তাই আইসিসিকেও সবকিছু ঠিকভাবে বুঝেশুনে সিদ্ধান্ত নিতে হচ্ছে। প্রতিদিনই ভাইরাসটি নিয়ে গবেষণায় নতুন নতুন তথ্য উঠে আসছে। তাই এই বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ বাতিল করে আগামী বছর এটি আয়োজন করার বিষয়টি আইসিসি ভেবে দেখতে পারে।”