• লা লিগা
  • " />

     

    ১৪ জুন মাঠে নামছে বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ

    সেভিয়া এবং রিয়াল বেটিসের ম্যাচ দিয়ে ১১ জুন আবারও লা লিগার ফিরতে যাচ্ছে মাঠে। বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ অবশ্য মাঠে নামবে আরও পরে। ১৪ জুন রিয়াল মায়োর্কার বিপক্ষে (রাত ২.০০) ম্যাচ দিয়ে আবারও শিরোপা ধরে রাখার মিশনে নামবে বার্সেলোনা, আর রিয়াল মাদ্রিদ (রাত ১১.৩০) খেলবে এইবারের বিপক্ষে। আপাতত অবশ্য পুরো ফিক্সচার নির্ধারণ করেনি লা লিগা, দুই গেমউইকের সময়সূচী প্রকাশ করেছে তারা। জুনে স্পেনের গরমের কথা মাথায় রেখে ফিক্সচারের সঙ্গে ওইদিনের সম্ভাব্য তাপমাত্রাও জানিয়ে দিয়েছে তারা। আপাতত লা লিগার লক্ষ্য জুলাইয়ের ভেতরই এই মৌসুম শেষ করা।   

    গত ১২ মার্চ থেকে করোনাভাইরাসের কারণে স্থগিত রয়েছে লা লিগা। অবশেষে গত সপ্তাহে স্প্যানিশ সরকারের কাছ থেকে খেলা আবারও শুরুর ব্যাপারে চূড়ান্ত অনুমোদন পেয়েছে লিগ কর্তৃপক্ষ। আর তারপরই লিগ শুরুর তারিখ ঘোষণা করে সেভিয়া এবং বেটিসের মধ্যে প্রথম ম্যাচের বিষয়টিও গণমাধ্যমকে নিশ্চিত করেছিলেন লিগ প্রধান হাভিয়ের তেবাস।


    চলতি মৌসুমে এখন পর্যন্ত ২৭ টি করে ম্যাচ খেলেছে লা লিগার প্রতিটি দল। আর ২৭ ম্যাচ শেষে লিগ টেবিলের শীর্ষে রয়েছে বার্সেলোনা। দ্বিতীয় স্থানে রিয়াল মাদ্রিদের চেয়ে মাত্র ২ পয়েন্টে এগিয়ে রয়েছে তারা। আর মাদ্রিদের চেয়ে ৯ পয়েন্ট পিছিয়ে থেকে তিনে রয়েছে সেভিয়া।

    এদিকে ১৯ জুলাই লা লিগার চলতি মৌসুম শেষ করার ব্যাপারে আশাবাদী লিগ কর্তৃপক্ষ। এতে করে মোটে ১ মাসের কিছু বেশি সময়ের মাঝে প্রতিটি দলকে লিগে নিজেদের বাকি ১১ টি ম্যাচ খেলতে হবে। মূলত আগস্টের দিকে চ্যাম্পিয়নস লিগ এবং ইউরোপা লিগের বাকি অংশ আয়োজনের সম্ভাবনা থাকাতেই জুলাইয়ের মাঝে লিগ শেষ করতে চায় লা লিগা।

    ১৩ জুন মায়োর্কার বিপক্ষে খেলার দুদিন পর আবারও মাঠে নামবে বার্সেলোনা। ফেরার পর দ্বিতীয় গেমউইকে ১৬ জুন ন্যু ক্যাম্পে লেগানেসকে আতিথ্য দেবে কাতালান ক্লাবটি। আর ১৮ জুন ভ্যালেন্সিয়ার বিপক্ষে মাঠে নামবে রিয়াল মাদ্রিদ।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন