• সিরি আ
  • " />

     

    প্রথম ফুটবলার হিসেবে বিলিওনিয়ার হলেন রোনালদো

    প্রথম ফুটবলার হিসেবে ১ বিলিয়ন ডলারের বেশি আয়ের মাইলফলক স্পর্শ করেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ফোর্বসের তথ্যমতে, গত এক বছরে প্রায় ১০৫ মিলিয়ন ডলার আয় করেছেন রোনালদো। যার মাধ্যমে এখন পর্যন্ত তার ক্যারিয়ারে মোট আয়ের পরিমাণ ছাড়িয়ে গেছে বিলিয়ন ডলার। খেলা চালিয়ে যাওয়া অবস্থায় তার আগে এই মাইলফলক ছুঁয়েছিলেন কেবল দুজন, গলফার টাইগার উডস এবং বক্সার ফ্লয়েড মেওয়েদার।

     


    বৃহস্পতিবার ফোর্বসের প্রকাশ করা গত এক বছরে বিশ্বের সবচেয়ে বেশি আয় করা ব্যক্তিত্বদের তালিকার চতুর্থ স্থানে জায়গা পেয়েছেন তিনি। তার আগের তিনটি অবস্থানে রয়েছেন যথাক্রমে বিনোদন ব্যক্তিত্ব কাইলি জেনার, কানয়ে ওয়েস্ট এবং টেনিস তারকা রজার ফেদেরার। আর ১০৪ মিলিয়ন ডলার আয় করে রোনালদোর পরের অবস্থানে রয়েছেন লিওনেল মেসি। কয়েকদিন আগে গত বছরে সবচেয়ে বেশি আয় করা খেলোয়াড়দের তালিকার শীর্ষস্থান ফেদেরারের কাছে খুইয়েছিলন, এবার এই তালিকাতেও তাকে অবস্থান করতে হচ্ছে চিরপ্রতিদ্বন্দ্বী রোনালদোর নিচে।

    ফুটবল ছাড়াও আরও বিভিন্ন মাধ্যমে রোনালদো এই অর্থ আয় করেছেন। সিআর সেভেন লাইফস্টাইল ব্র্যান্ড, হোটেল চেইন এবং পর্তুগালে নিজের শহর মাদেইরাতে জাদুঘরের মাধ্যমেও প্রচুর অর্থাগম হয় তার। সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামেও বিজ্ঞাপনী পোস্টের মাধ্যমে সবচেয়ে বেশি অর্থ আয় করা ব্যক্তিত্ব রোনালদো।