• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    ব্রাভো-হেটমায়ারদের ইংল্যান্ড সফরে মিস করবে ওয়েস্ট ইন্ডিজ, বলছেন হোল্ডিং

    ব্রাভো-হেটমায়ারদের ইংল্যান্ড সফরে মিস করবে ওয়েস্ট ইন্ডিজ, বলছেন হোল্ডিং    

    করোনার ঝুঁকি নিয়ে ইংল্যান্ড সফর করতে চাচ্ছেন না ৩ উইন্ডিজ ক্রিকেটার। পরিবারকে রেখে মহামারীর সময় ইংল্যান্ডে গিয়ে খেলা সমীচীন মনে না করায় বোর্ডের দেওয়া সফরের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন শিমরন হেটমায়ার, ড্যারেন ব্রাভো এবং কিমো পল। ৩ ক্রিকেটারের এই সিদ্ধান্তকে ‘দুর্ভাগ্যজনক’ বলে ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি সাবেক পেসার মাইকেল হোল্ডিং বলছেন, তাদেরকে মিস করবে ক্যারিবিয়ানরা।

    নিজের ইউটিউব চ্যানেল দেওয়া এক সাক্ষাৎকারে এ বিষয়ে কথা বলেছেন বর্তমানে কমেন্ট্রির সঙ্গে যুক্ত থাকা হোল্ডিং। সেখানে খেলোয়াড়দের সফর না করার জন্য দোষারোপ করেননি তিনি, তবে ইংল্যান্ডে তাদের অনুপস্থিতি দলের জন্য দুর্ভাগ্যজনক বলে মন্তব্য করেছেন হোল্ডিং, “ওয়েস্ট ইন্ডিজ বোর্ড সিরিজ নিশ্চিতের আগেই বলেছিল, তারা কাউকে খেলতে বাধ্য করবে না। যদি কেউ সফর নিয়ে হালকা অস্বস্তিতেও ভোগে, তাহলে নির্দ্বিধায় সফর থেকে নিজেদের প্রত্যাহার করে নিতে পারবে। আর এই ৩ ক্রিকেটার সেটাই করেছেন। এটা ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের জন্য দুর্ভাগ্যজনক। আমি অবশ্যই কাউকে ইংল্যান্ডে যেতে বলব না, কারণ করোনাভাইরাসের ঝুঁকি রয়েছে। যে কেউ এতে আক্রান্ত হতে পারে। তবে একইসাথে এটাও বলবে যে, এই ৩ জনই অত্যন্ত প্রতিভাবান ক্রিকেটার, আর তাই তাদের অভাব দলকে ভোগাতে পারে।”

    ওয়েস্ট ইন্ডিজ দল ব্রাভো এবং হেটমায়ারকে মিস করবে বলে মনে করেন হোল্ডিং, “আমি খুবই দুঃখিত যে ব্রাভো এই সফরে যাচ্ছে না। তার ক্যারিয়ারকে পুনরুজ্জীবিত করার সুযোগ ছিল। দারুণ ধাঁচে ক্যারিয়ার শুরু করেছিল ব্রাভো, সবাই মনে করেছিল আরেকজন গ্রেট ওয়েস্ট ইন্ডিজ ব্যাটসম্যান এসেছে। তবে সেই কথার মান পুরোপুরি রাখতে পারেনি সে। তবে এখন তার সামনে সুযোগ রয়েছে ওয়েস্ট ইন্ডিজের হয়ে নিজেকে মেলে ধরার।”

    “একইভাবে হেটমায়ারও অত্যন্ত প্রতিভাবান খেলোয়াড়। আমি তার প্রতিভার কথা আগেও বলেছি। সুতরাং তার না যাওয়াটাও দুঃখজনক। তবে সফর না করার জন্য আমি তাদের দোষারোপ করছি না।”

    আগামী  ৮ জুলাই শুরু হবে ওয়েস্ট ইন্ডিজ এবং ইংল্যান্ডের ৩ টেস্টের উইজডেন ট্রফি। সিরিজের জন্য এরই মধ্যে স্কোয়াড ঘোষণা করেছে উইন্ডিজ।