• লা লিগা
  • " />

     

    মায়োর্কার সঙ্গেই মাঠে নামবেন মেসি

    মায়োর্কার সঙ্গেই মাঠে নামবেন মেসি    

    মঙ্গলবার অনুশীলনে চোট পাওয়ার পর বিশ্রামে চলে গিয়েছিলেন লিওনেল মেসি। দুই সেশন আর অনুশীলনেও যোগ দেননি। তাতেই খবর চাউর হয়ে গিয়েছিল, মায়োর্কার বিপক্ষে নাও খেলতে পারেন বার্সেলোনা অধিনায়ক। তবে কিকে সেতিয়েনের ১৪ তারিখ মায়োর্কার বিপক্ষে ম্যাচের দুই দিন আগে নিশ্চিত করেছেন, মেসির খেলা নিয়ে সংশয় নেই কোনো।

    "মায়োর্কার সঙ্গে মেসিকে পাওয়া নিয়ে কোনো সংশয় ছিল না। সে এখন ভালো আছে। বিশ্রামে ছিল সতর্কতা অবলম্বন করে। অনেকদিন পর খেলা শুরু হওয়ায় ওর মতো আরও অনেকেরই ঝামেলা হয়েছে। নইলে অপ্রয়োজনে খেলোয়াড়দের চাপ দিলে দুই, সপ্তাহের জন্য ওরা মাঠ থেকে ছিটকে যেতে পারে। দুই, তিন সপ্তাহ মানে লিগের বাকি ১১ ম্যাচের ৪টিই তখন খেলা হবে না।"- বার্সেলোনা কোচ কিকে সেতিয়েন আশ্বস্ত করেছেন মেসি ঠিকঠাকই আছেন।

    মেসি ফিরলেও লুইস সুয়ারেজ ফিরবেন কী না সে বিষয়ে অবশ্য নিশ্চিত করেননি সেতিয়েন। চোটে পড়ার পর একটা সময় ধরে নেওয়া হচ্ছিল মৌসুমই শেষ হয়ে গেছে উরুগুইয়ানের। তবে অনাকাঙ্ক্ষিত বিরতিতে হিসেব গেছে পালটে। সুয়ারেজও ফিরেছেন অনুশীলনে। মায়োর্কার বিপক্ষে স্কোয়াডে থাকার কথা আছে তারও, "একাদশে থাকবে কি না সেটি নিয়ে আমাদের আলাপ করতে হবে। এতোদিন পর মাঠে নামলে পুরো ৯০ মিনিট খেলা ওর জন্য খাটনির হয়ে যেতে পারে।"

    ইউরোপে সবার আগে ফিরেছিল বুন্দেসলিগা। শীর্ষ ৫ লিগের ভেতর শুধু মাত্র ফ্রান্সে লিগ বাতিল করা হয়েছে। সেতিয়েন অবশ্য একটা সময় মনে করেছিলেন ফ্রান্সের মতো পরিণতিও হতে পারে, "এখন স্পেনে সংক্রমণের হার কম। লা লিগা ফিরবে শুনে অন্য কোচদের সঙ্গে কথা বলেছিলাম। তখন একটা অন্যরকম ভয় কাজ করছিল। এখন অবশ্য অবস্থা ভালো। বুন্দেসলিগা দেখেও অনুপ্রাণিত আমরা। তবে একটা সময় মনে হচ্ছিল ফ্রান্সের মতোই পরিণতি হবে আমাদের।"

    লা লিগায় রিয়াল মাদ্রিদের চেয়ে ২ পয়েন্টে এগিয়ে আছে বার্সেলোনা। লিগে বাকি আর ১১ ম্যাচ। বার্সেলোনার পর একই দিনে মাঠে নামবে রিয়াল মাদ্রিদও।