• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    আইসিসির সিদ্ধান্তহীনতার মাঝে আইপিএল নিয়ে এগিয়ে যাচ্ছে বিসিসিআই

    আইসিসির সিদ্ধান্তহীনতার মাঝে আইপিএল নিয়ে এগিয়ে যাচ্ছে বিসিসিআই    

    টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্তহীনতায় ভুগছে আইসিসি। বুধবার টুর্নামেন্টটি নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আসার কথা থাকলেও দ্বিতীয় দফায় সেটি পিছিয়ে দিয়েছে আইসিসি। তবে বিসিসিআই কিন্তু থেমে নেই। বিশ্বকাপ নিয়ে আইসিসির সিদ্ধান্তহীনতার মাঝেই আইপিএল আয়োজনের লক্ষ্যে কাজ শুরুর সিদ্ধান্ত নিয়েছে সংস্থাটি।

    আইপিএল নিয়ে বুধবার ভারতের প্রাদেশিক ক্রিকেট অ্যাসোসিয়েশনগুলোর কাছে একটি চিঠি পাঠিয়েছে বিসিসিআই। চিঠিতে শীঘ্রই আইপিএলের ব্যাপারে বিসিসিআইয়ের সিদ্ধান্ত আসছে বলে জানিয়েছেন সংস্থাটির প্রধান সৌরভ গাঙ্গুলি, “ফাঁকা স্টেডিয়ামে হলেও এই বছরের আইপিএল আয়োজনের জন্য সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে বিসিসিআই। সমর্থক, ফ্রাঞ্চাইজি, খেলোয়াড়, ব্রডকাস্টার, স্পনসরসহ সব স্টেকহোল্ডাররা আইপিএলের অপেক্ষায় রয়েছে।”


    “দেশী এবং বিদেশী অনেক খেলোয়াড় এরই মধ্যে এবারের আইপিএলে খেলতে আগ্রহ প্রকাশ করেছে। তাই আমরা এই বছর আইপিএল আয়োজন নিয়ে আশাবাদী এবং দ্রুতই সেই লক্ষ্যে কাজ শুরু হবে।”

    এদিকে করোনা মহামারীর সময়ে ভারতে ক্রিকেট আয়োজনের জন্য স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর (এসওপি) এরই মধ্যে তৈরি করা হয়েছে। তবে সংশ্লিষ্ট দপ্তর থেকে এটিকে এখনও চূড়ান্তভাবে অনুমোদন দেওয়া হয়নি। প্রাদেশিক ক্রিকেট অ্যাসোসিয়েশনগুলোকে পাঠানো চিঠিতে এসওপির বিষয়টিও নিশ্চিত করেছেন গাঙ্গুলি, “অ্যাসোসিয়েশনগুলো ক্রিকেট শুরু হলে তাদের সার্বিক কার্যক্রম কীভাবে চালিয়ে নেবে সেটির দিক-নির্দেশনা হিসেবে কাজ করবে এসওপি। বিসিসিআই চিকিৎসা বিশেষজ্ঞদের সাথে আলোচনা করেই এই এসওপি প্রণয়ন করেছে।”