• লা লিগা
  • " />

     

    কিক-অফের আগে: মায়োর্কার ম্যাচের আগে বার্সার মেসি-সুয়ারেজ সুসংবাদ

    কিক-অফের আগে: মায়োর্কার ম্যাচের আগে বার্সার মেসি-সুয়ারেজ সুসংবাদ    

    কবে, কখন

    মায়োর্কা-বার্সেলোনা

    ১৪ জুন, রাত ২.০০


    সেভিয়া-রিয়াল বেটিস ম্যাচ দিয়ে আবারও মাঠে গড়িয়েছে লা লিগা। রবিবার বার্সেলোনাও শিরোপা ধরে রাখার মিশনে মাঠে নামবে অবনমনের ঝুঁকিতে থাকা মায়োর্কার বিপক্ষে। দুই পয়েন্টের লিড নিয়ে এখন লিগে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে বার্সেলোনা। লিগে ফর্মের দিক দিয়েও কিকে সেতিয়েনের দল বেশ ভাল অবস্থানে রয়েছে। শেষ ৬ ম্যাচে পা হড়কেছে মাত্র ১ বার, সেটাও রিয়াল মাদ্রিদের বিপক্ষে। তবে সেই হারের পর কপালও খুলে গিয়েছিল বার্সার। লিগ বন্ধ হওয়ার আগে সোসিয়েদাদ কে হারিয়ে ছন্দে ফিরেছিল তারা, আর রিয়াল মাদ্রিদ নিজেদের ম্যাচে পয়েন্ট হারানোয় শীর্ষস্থান উদ্ধার করেছিল মেসিরা।

    শীর্ষে থাকলেও বার্সেলোনার খেলায় পুরোনো ছন্দ খুঁজে পাওয়া যায়নি মৌসুম জুড়েই। অধারাবাহিকতাই সবচেয়ে বেশি ভুগিয়েছে তাদের। ঘরের মাঠে দাপট থাকলেও অ্যাওয়ে ম্যাচে নিয়মিতই ধুঁকেছে বার্সা। লিগ যখন আবার শুরু হচ্ছে তখন অ্যাওয়ে ম্যাচ দিয়েই ফিরছে বার্সা। অবশ্য মাঠ থাকবে ফাঁকা, পুরনো জুজু চেপে ধরে না বসলে জয় নিয়েই ফেরার কথা তাদের। প্রতিপক্ষ মায়োর্কা লড়াই করছে রেলিগেশন এড়াতে। বার্সার বিপক্ষে তারা ম্যাচ শুরু করবে পয়েন্ট টেবিলের ১৮ নম্বর থেকে। ২৭ ম্যাচে মাত্র ২৫ পয়েন্টই বলছে মায়োর্কার দুর্দশার চিত্র ফুটিয়ে তুলছে ভালোভাবেই। বার্সাকে তারা হারিয়ে দিলে সেটা হবে নাটকীয় কিছুই।  

    মায়োর্কার বিপক্ষে পুরো ফিট দল পাচ্ছেন সেতিয়েন। হাঁটুর চোট থেকে সেরে উঠেছেন লুইস সুয়ারেজ, লিওনেল মেসিও চোট শঙ্কা দূরে ঠেলে তৈরি। সবমিলিয়ে মায়োর্কার বিপক্ষে ম্যাচের আগে সব রসদ তৈরি বার্সেলোনার।

    রবিবারের প্রতিপক্ষ মায়োর্কার বিপক্ষে আগের দুই ম্যাচে একচ্ছত্র প্রভাব বিস্তার করে ম্যাচ জিতে নিয়েছিল বার্সেলোনা। দুই ম্যাচেই ৫ বার করে মায়োর্কার জালে কাঁপন ধরিয়েছিল কাতালান ক্লাবটি। মাঠে খেলা দেখতে না পারলেও ঘরে বসে রবিবার বার্সেলোনার কাছ থেকে তেমনই একটি পারফরম্যান্স আশা করতেই পারে ব্লগ্রানা সমর্থকরা।

    দলের খবর

    এই ম্যাচে মেসিকে নিয়ে পাওয়া নিয়ে শঙ্কা ছিল। পেশীর সমস্যার কারণে কয়েকদিন এককভাবে অনুশীলনও করেছিলেন তিনি। তবে শেষ পর্যন্ত সেসব শঙ্কা কেটে গেছে। মায়োর্কার বিপক্ষে ম্যাচে শুরু থেকেই খেলার মতো ফিট মেসি। এছাড়া মেসির সঙ্গে আক্রমণভাগে ফিরছেন সুয়ারেজও। হাঁটুর চোটে দীর্ঘ ৫ মাস মাঠের বাইরে কাটিয়ে তিনিও মায়োর্কার বিপক্ষে ম্যাচ দিয়ে ফিরছেন। আর চোটের কারণে এখনও মাঠের বাইরেই রয়েছেন উসমান দেম্বেলে। নিষেধাজ্ঞার কারণে এই ম্যাচে খেলতে পারছেন না ক্লেমেন্ট লংলে, তার বদলে দলে দেখা যেতে পারে উমতিতিকে।

    মায়োর্কার বড় কোনও চোট সমস্যা নেই। তবে বার্সেলোনার বিপক্ষে ম্যাচে লিওনার্দো কৌত্রিস এবং লুমোর আগবেনইয়েনু খেলবেন কিনা সে ব্যাপারে এখনও নিশ্চিত করেনি ক্লাবটি।

    সম্ভাব্য একাদশ

    মায়োর্কা

    রেইনা, গামেজ, রাইয়ো, ভালয়েন্ট, পোজো, কুবো, বাবা, সেভিয়া, রড্রিগেজ, হার্নান্দেজ, বুদিমির

    বার্সেলোনা

    টার স্টেগেন, রবার্তো, পিকে, উমতিতি, আলবা, ডি ইয়ং, বুস্কেটস, ভিদাল, গ্রিজমান, সুয়ারেজ, মেসি

    প্রেডিকশন

    মায়োর্কা ০-৩ বার্সেলোনা