• লা লিগা
  • " />

     

    কিক অফের আগে : এইবার ম্যাচে হ্যাজার্ড-আসেনসিওকে পাচ্ছে রিয়াল

    কিক অফের আগে : এইবার ম্যাচে হ্যাজার্ড-আসেনসিওকে পাচ্ছে রিয়াল    

    কবে, কখন 

    রিয়াল মাদ্রিদ-এইবার

    ১৪ জুন, রাত ১১.৩০


    করোনাভাইরাসের কারণে বিরতির পর রিয়াল মাদ্রিদও লিগে প্রথম মাঠে নামবে রবিবার। এইবারের বিপক্ষে ম্যাচ দিয়ে মৌসুমের শেষার্ধ শুরু করবে জিনেদিন জিদানের দল। শেষ ক্লাসিকোতে বার্সেলোনাকে হারালেও পরের ম্যাচেই আবার পা হড়কেছিল তারা। বেটিসের মাঠে গিয়ে হেরে ফিরতে হয়েছিল ক্রুজদের। এর ফলে ক্লাসিকো জিতেও লিগ টেবিলে বার্সেলোনার চেয়ে ২ পয়েন্ট কম তাদের। এই পয়েন্টের ব্যবধান ঘোচাতেই এইবারের বিপক্ষে মাঠে নামবে রিয়াল।

    চলতি মৌসুমে এখন পর্যন্ত লিগে ২৭ ম্যাচ খেলেছে রিয়াল, যার মাঝে ১১ ম্যাচে পয়েন্ট হারিয়েছে তারা। তবে মৌসুম জুড়ে জমাট রক্ষণের সুবাদে এখনো শিরোপার দৌড়ে ভালোভাবেই টিকে আছে লস ব্লাঙ্কোসরা। চলতি মৌসুমে এখন পর্যন্ত লা লিগায় রক্ষণের দিকে দিয়ে রিয়ালই সেরা, ২৭ ম্যাচে মাত্র ১৯ গোল হজম করেছে তারা। অবনমনের ঝুঁকিতে থাকা এইবারের পক্ষে তাই রিয়ালের রক্ষণ ভেদ করা একেবারেই সহজ হবে না।


    সান্তিয়াগো বার্নাব্যুতে সংস্কারের কাজ চলছে, তাই মৌসুমের বাকি ম্যাচগুলো আপাতত ভালদেবেবাস ট্রেনিং গ্রাউন্ডেই খেলবে হ্যাজার্ড-আসেনসিওরা। নগর প্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদ যদিও নিজেদের মাঠ ওয়ান্ডা মেট্রোপলিতানোতে খেলার প্রস্তাব দিয়েছিল রিয়ালকে। তবে আপাতত রিয়াল নিজেদের ট্রেনিং গ্রাউন্ডে খেলার বিষয়ে স্থির থাকবে বলেই ধারণা করা হচ্ছে।

    এদিকে চোট কাটিয়ে আবারও স্কোয়াডে ফিরেছেন এডেন হ্যাজার্ড। মাদ্রিদে বেশ চোটজর্জর প্রথম মৌসুম কাটাচ্ছেন তিনি। এখন পর্যন্ত মাত্র ১০ বার মাঠে নামার সুযোগ পেয়েছেন চলতি মৌসুমে। তবে মৌসুমের শেষভাগে তাকে ফিরে পাওয়াটা জিদানের জন্য স্বস্তির খবর। একইসাথে প্রাক-মৌসুমে চোটে পড়া মার্কো আসেনসিও-ও এই মৌসুমে প্রথমবার মাঠে নামার জন্য তৈরি।

    আর টেবিলের ১৬ নম্বরে এইবারের অবস্থা ভালো নয় মোটেই। একে তো অবনমনের ঝুঁকি, তার ওপর ফর্মের অবস্থাও যাচ্ছেতাই। লিগে শেষ ৫ ম্যাচের চারটিতেই হেরেছে তারা। তার মাঝে দুটি হার আবার এসেছে ১৮ নম্বরে থাকা মায়োর্কার বিপক্ষে। রিয়ালের সঙ্গে মৌসুমের প্রথম ম্যাচে এক হালি হজম করতে হয়েছিল দলটিকে। সবমিলিয়ে তাই ঘরের মাঠে ‘রিয়াল মাদ্রিদ’ নামের একটি পাহাড়সম চ্যালেঞ্জই অপেক্ষা করছে এইবারের সামনে।

    দলের খবর

    চোটের কারণে দীর্ঘ সময় বাইরে থাকার পর এই ম্যাচ দিয়ে আবারও মাদ্রিদ স্কোয়াডে ফিরে আসছেন হ্যাজার্ড এবং আসেনসিও। অবশ্য জিদান দুজনকেই শুরু থেকে খেলাবেন কিনা সেটি নিশ্চিত নয়। রিয়ালের মতো এইবারের খুব বড় কোনও চোট সমস্যা নেই। শুধু নিষেধাজ্ঞার কারণে পাওলো অলিভেইরা এবং গনজালো এসকালান্তেকে এই ম্যাচে পাচ্ছে না দলটি। আর ডিফেন্ডার ইভান রামিসকেও এই ম্যাচের স্কোয়াডের বাইরে রেখেছে দলটি।

    সম্ভাব্য একাদশ 

    রিয়াল মাদ্রিদ

    কোর্তোয়া, কারভাহাল, ভারানে, রামোস, মেন্ডি, মডরিচ, কাসেমিরো, ক্রুজ, ভিনিসিয়ুস, বেনজেমা, হ্যাজার্ড

    এইবার

    দিমিত্রোভিচ, কোরেয়া, আরবিয়া, বিগাস, কোটে, ক্রিস্তফোরো, লিওন, ডিয়প, এনরিচ, ওরেয়ানা, চার্লস

    প্রেডিকশন 

    রিয়াল মাদ্রিদ ৩-০ এইবার