• সিরি আ
  • " />

     

    রেকর্ড গড়ে নাপোলিকে কোপা ইতালিয়ার ফাইনালে তুললেন মার্টেনস

    রেকর্ড গড়ে নাপোলিকে কোপা ইতালিয়ার ফাইনালে তুললেন মার্টেনস    

    ফুল টাইম

    নাপোলি ১ - ১ ইন্টার মিলান


    রেকর্ড গড়ে ৫ বারের কোপা ইতালিয়া চ্যাম্পিয়ন নাপোলিকে ফাইনালে তুললেন বেলজিয়ান দ্রিস মার্টেনস। ইন্টার মিলানের বিপক্ষে ম্যাচের শুরুতেই গোল হজম করে প্রথম লেগের ১-০ গোলের সুবিধা প্রায় খোয়াতে বসেছিল নাপোলি। তবে শেষ পর্যন্ত ক্লাবের রেকর্ড গোলস্কোরার হওয়ার গোলেই মার্টেনস পার্থক্য গড়ে দেন ম্যাচের। আগামী বৃহস্পতিবার ফাইনালে নাপোলির প্রতিপক্ষ ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জুভেন্টাস।

    দর্শকবিহীন মাঠে খেলা। তাই মাঠের পরিবেশ খেলোয়াড় এবং টিভি দর্শকদের জন্য যাতে ম্যাড়ম্যাড়ে না হয়ে যায় সেজন্য জার্মানি এবং স্পেনে অনেক ব্যবস্থা নেওয়া হয়েছে। দর্শকদের কৃত্রিম শব্দ থেকে শুরু করে গ্যালারিতে সমর্থকদের কাট-আউট বসানোসহ নানা উদ্যোগ নেওয়া হয়েছে। তবে ইতালিতে সেসবের বালাই নেই। তাই সাধারণ সময়ে নাপোলি আলট্রাদের কোলাহলে গমগম করা সান পাওলোতে অদ্ভুত নীরবতার মধ্য দিয়েই খেলা শুরু হয়।


    তবে ম্যাচের তৃতীয় মিনিটে যা হল তাতে দর্শকভর্তি স্টেডিয়াম থাকলেও তা এক মুহূর্তে স্তব্ধ হয়ে যেত সেটা হলফ করে বলা যায়। সেমিফাইনালের প্রথম লেগে সান সিরো থেকে ১-০ গোলের লিড ম্যাচ শুরু হতে না হতেই খোয়া যায় নাপোলির। তৃতীয় মিনিটেই ম্যাচের প্রথম কর্নার থেকে সরাসরি গোল করে ইন্টারকে টাইয়ে সমতায় নিয়ে আসেন জানুয়ারিতে নেরাজ্জুরিদের ডেরায় আসা ক্রিশ্চিয়ান এরিকসেন। এরপর রোমেলু লুকাকু এবং আন্টোনিও কান্দ্রেভা গোলের কাছাকাছি গিয়েছিলেন। তবে নাপোলি গোলরক্ষক ডেভিড ওসপিনা সব প্রচেষ্টা রুখে দেন শক্ত হাতে।

    তবে প্রথমার্ধের শেষদিকে মার্টেনসের পা থেকে আসে টাইয়ে নাপোলির জয়সূচক গোল। ওসপিনার লং ক্লিয়ারেন্স থেকে বল পেয়ে ইন্টারের গোলের একেবারে সামনে থাকা মার্টেনসের দিকে স্কয়ার করেন লরেঞ্জো ইনসিনিয়ে। সেখান থেকে ট্যাপ-ইন ফিনিশে ক্লাবের ইতিহাসে নাম লেখান তিনি, সঙ্গে দলের জয়টাও নিশ্চিত করেন মার্টেনস। এই গোলের মাধ্যমে নাপোলির হয়ে সর্বোচ্চ গোলস্কোরারের তালিকায় মারেক হামসিককে (১২১ গোল) ছাড়িয়ে শীর্ষস্থান অধিকার করেছেন তিনি। ২০১৩ সালে ডাচ ক্লাব পিএসভি ছেড়ে নাপোলিতে আসা মার্টেনসের এখন ক্লাবের হয়ে গোলসংখ্যা ১২২।