• লা লিগা
  • " />

     

    ফাঁকা মাঠেও আটকানো গেল না মেসি ভক্তকে

    ফাঁকা মাঠেও আটকানো গেল না মেসি ভক্তকে    

    খেলা চলছে ফাঁকা মাঠে। অথচ সেখানেও আটকানো গেল না পিচ ইনভেডরদের। অবশ্য লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনালদোরা যখন মাঠে নামেন তখন মহামারিও বোধ হয় বাধা হয়ে দাঁড়াতে পারেনি এসব পাগলাটে সমর্থকদের জন্য। নইলে এই অবস্থাতেও লুকিয়ে মাঠে ঢুকতে যায় কে?

    মায়োর্কার মাঠে যা ঘটেছে সেটা রীতিমত লা লিগা কর্তৃপক্ষ ও ক্লাবের জন্য বিব্রতকর। সামাজিক দূরত্ব নিয়ে এতো আলোচনার পরও, মায়োর্কা-বার্সেলোনা ম্যাচে ঢুকে পড়েছিলেন অনাহুত একজন। বীরের মতো মাঠে ঢুকে আবার মেসির সঙ্গে নাকি ছবিও তুলেছেন তিনি।


    মায়োর্কা-বার্সা ম্যাচের দ্বিতীয়ার্ধে আর্জেন্টিনার জার্সি পরা এক যুবক ঢুকে পড়েছিলেন মাঠে। সামাজিক দূরত্বের নিয়ম ছুড়ে ফেলে মাঠে ঢুকে সৌম্য-শান্ত ভাবে জর্দি আলবার দিকে ছুটে গিয়েছিলেন তিনি। এরপর মেসির দিকে এগুতে যাওয়ার আগেই স্টেডিয়াম নিরাপত্তাকর্মী ও পুলিশ এসে বাধা দিয়ে মাঠ ছাড়া করে তাকে।


    আরও পড়ুন : ১ গোল, ২ অ্যাসিস্টে মায়োর্কার বিপক্ষে মাঠে ফিরলেন মেসি


    ওই সমর্থক পরে স্প্যানিশ রেডিওতে জানিয়েছেন, তিনি একজন ফ্রেঞ্চ নাগরিক এবং মায়োর্কাতেই থাকেন। মেসি খেলতে আসছেন শুনেই নাকি মাঠে ঢোকার ফন্দি এটেছিলেন তিনি। মাঠে ঢুকতে দুই মিটার উঁচু নিরাপত্তাবেষ্টনী টপকেছেন ফ্রেঞ্চ যুবক।

    "ম্যাচটা এখানে হবে শোনার পর আমি এই পরিকল্পনা করেছিলাম। আমি মেসির সঙ্গে একটি ছবি তুলতে চেয়েছিলাম। সে আমার আইডল।"- নাম প্রকাশ না করে স্প্যানিশ রেডিওতে বলেছেন ওই যুবক।

    "আমি একটা ছবি তুলেছিলাম, তবে সেটা অতো ভালো হয়নি। পুলিশ আমাকে পরে ছবি ডিলিট করতে বাধ্য করেছে। আমি আলবার কাছে গিয়ে থেমেছিলাম। এরপর ওকে বলেছিলেন যে আমি এখন মেসির কাছে যাব। দারুণ অভিজ্ঞতা হলো।" 

    নিয়ম-নীতির বালাই না মানলেও ফ্রেঞ্চ যুবক অবশ্য নিজের কাজে বেশ গর্বিতই। লা লিগায় মাঠে ২২৯ জনের বেশি ঢোকার অনুমতি নেই। মাঠের বাইরেও প্রায় শ'খানেক নিরাপত্তাকর্মী নিয়োজিত থাকেন। এতো কিছু ফাঁকি দিয়ে মাঠে ঢুকে পড়া বোধ হয় কারও কারও জন্য 'কৃতিত্বেরই'! আর মায়োর্কার জন্য এই ঘটনা এতো অস্বস্তিকর যে ম্যাচ শেষে এই নিয়ে কোনো মন্তব্যও করতে হয়নি ক্লাব কর্তৃপক্ষ।