• লা লিগা
  • " />

     

    অ্যাটলেটিকোর নারী ফুটবলারকে কস্তার গোল উৎসর্গ

    অ্যাটলেটিকোর নারী ফুটবলারকে কস্তার গোল উৎসর্গ    

    লা লিগা ফেরার পর প্রথম ম্যাচেই গোল পেয়েছেন ডিয়েগো কস্তা। সেই গোল কস্তা উৎসর্গ করেছেন অ্যাটলেটিকো মাদ্রিদ নারী দলের ফুটবলার ভার্জিনিয়া তোরেচিয়াকে। অ্যাথলেটিক বিলবাওয়ের সঙ্গে অবশ্য তার দল জিততে পারেনি। অ্যাটলেটিকো মাদ্রিদ ড্র করেছে ১-১ গোলে।


    ভার্জিনিয়া ব্রেন টিউমারে ভুগছিলেন। গত মাসে অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে তার। এখন আছেন সুস্থ্য হয়ে ওঠার প্রক্রিয়ায়। ৩৯ মিনিটে গোল করার পর কস্তা সেই ভার্জিনিয়ার জার্সি উঁচিয়ে ধরে উদযাপন করেছেন। কস্তার উদযাপন চোখ এড়ায়নি স্প্যানিশ ফুটবলার ভার্জিনিয়ারও। কস্তার সমর্থনের জন্য তাকে ধন্যবাদ দিয়ে তিনি টুইটারে লিখেছেন, "আমার কাছে ধন্যবাদ দেওয়ার কোনো ভাষা নেই। আপনি দারুণ একজন...অন্তর থেকে ধন্যবাদ।"  

    ভার্জিনিয়া স্পেনের হয়ে খেলেছেন ৬৩ টি ম্যাচ। গত বিশ্বকাপেও সবগুলো ম্যাচে দলে ছিলেন তিনি।

    সান মেমেসে কস্তার গোলের আগেই অবশ্য পিছিয়ে পড়েছিল ডিয়েগো সিমিওনের দল। ৩৭ মিনিটে দারুণ এক আক্রমণ থেকে গোল করে দলকে এগিয়ে দেন ইকার মুনাইন। এর দুই মিনিট পরই কস্তার গোলে  সমতায় ফেরে অ্যাটলেটিকো।

    ড্র করে অ্যাটলেটিকো মাদ্রিদ ৪৬ পয়েন্ট নিয়ে টেবিলের ৬ নম্বরেই আছে। তবে এই ম্যাচে জিতলে রিয়াল সোসিয়েদাদ ও গেটাফেকে টপকে এক লাগে চারে চলে যাওয়ার সুযোগ ছিল সিমিওনের দলের। এই নিয়ে লিগের ২৮ ম্যাচের ভেতর ১৩টিতেই পয়েন্ট ভাগাভাগি করল অ্যাটলেটিকো।