• লা লিগা
  • " />

     

    'সভাপতি' পদটা এখন গুরুত্বপূর্ণ নয় ক্যাসিয়াসের কাছে

    'সভাপতি' পদটা এখন গুরুত্বপূর্ণ নয় ক্যাসিয়াসের কাছে    

    খেলা থেকে অবসর নেওয়ার পর স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতির পদে নির্বাচনে অংশ নেওয়ার কথা ভাবছিলেন স্পেনের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইকার ক্যাসিয়াস। সেই লক্ষ্যে আগামী আগস্টের নির্বাচনে অংশ নিতে আবেদনও করেছিলেন তিনি। তবে শেষ পর্যন্ত আর নির্বাচনে অংশ নিচ্ছেন না ‘সেইন্ট ইকার’। করোনাভাইরাসের কারণে স্পেন যখন ভয়াবহ দুর্যোগের মধ্য দিয়ে যাচ্ছে, তখন নির্বাচন নিয়ে ভাবার মতো অবস্থায় নেই বলেই এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন তিনি।

    মঙ্গলবার নিজের অফিসিয়াল টুইটার থেকে এক বিবৃতিতে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর বিষয়টি নিশ্চিত করেছেন ক্যাসিয়াস, “আমাদের দেশ এখন সামাজিক, অর্থনৈতিক এবং স্বাস্থ্যগত দিক দিয়ে কঠিন সময় পার করছে। এমন অবস্থায় নির্বাচন স্বাভাবিকভাবেই অগুরুত্বপূর্ণ বিষয় হয়ে দাঁড়িয়েছে। এখন আমাদের একত্র হওয়া উচিৎ, বিভক্ত নয়।”


    তবে এবার সরে দাঁড়ালেও পরবর্তীতে আবারও স্প্যানিশ এফএ-র সভাপতির পদে নির্বাচনে অংশ নিতে পারেন বলে ইঙ্গিত দিয়েছেন ক্যাসিয়াস, “এবার সরে দাঁড়িয়েছে মানে আর কখনো লড়ব না এমনটা না। আমি স্প্যানিশ ফুটবলের কল্যাণের জন্য একটি সুষ্ঠু, স্বচ্ছ এবং অংশগ্রহণমূলক নির্বাচনী প্রক্রিয়া চেয়েছিলাম। আগামী নির্বাচনগুলোতে আমি বা যারাই অংশগ্রহণ করুক না কেন, এই বিষয়গুলো নিশ্চিত করা হবে বলেই আমার আশা।”

    খেলা থেকে অবশ্য এখনও অবসর নেননি ক্যাসিয়াস। যদিও গত বছরের এপ্রিলে হার্ট অ্যাটাকের পর থেকে আর বর্তমান ক্লাব পোর্তোর হয়ে মাঠে নামেননি সাবেক মাদ্রিদ গোলরক্ষক। তবে বর্তমানে পোর্তোর হয়ে খেলার সাথে কোচিং প্যানেলেও কাজ করছেন তিনি। গত বছরের জুলাইতে তার দীর্ঘ ক্যারিয়ারের নানান অভিজ্ঞতার মাধ্যমে যাতে তরুণ খেলোয়াড়রা উপকৃত হয় সেজন্য তাকে কোচিং স্টাফের সঙ্গে কাজ করার প্রস্তাব দিয়েছিল ক্লাব কর্তৃপক্ষ।

    এদিকে ক্যাসিয়াস প্রার্থিতা প্রত্যাহার করে নেওয়ায় বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি লুইস রুবিয়ালেসের সামনে এখন ফাঁকা মাঠ। সবকিছু ঠিক থাকলে আগস্টে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আগামী চার বছরের জন্য স্প্যানিশ ফুটবলের হাল ধরবেন তিনি।