• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    ফাঁকা মাঠে নয়, ঘটা করেই সিলভাকে বিদায় জানাবে সিটি

    ফাঁকা মাঠে নয়, ঘটা করেই সিলভাকে বিদায় জানাবে সিটি    

    ২০১৯/২০ মৌসুম দিয়েই নিজের ম্যানচেস্টার সিটি ক্যারিয়ারের ইতি টানবেন, এমন ঘোষণা মৌসুম শুরুর আগেই দিয়েছিলেন ডেভিড সিলভা। সিটিজেনদের জার্সি গায়ে দশ বছর কাটানো এই মিডফিল্ডারকে ঘটা করে বিদায় দেওয়ার প্রস্তুতিও নিচ্ছিল ক্লাব এবং সমর্থকরা। তবে করোনাভাইরাস বাধ সেধেছে সেসব পরিকল্পনায়। তাই ফাঁকা মাঠেই নিজের বিদায়ী ম্যাচ খেলে বর্ণাঢ্য সিটি ক্যারিয়ারের ইতি টানবেন সিলভা। তবে গার্দিওলা প্রতিশ্রুতি দিয়ে রাখলেন, যখনই সমর্থকরা আবার মাঠে ফিরবেন, এই ক্লাব কিংবদন্তিকে তার প্রাপ্য সম্মান দিয়ে তবেই বিদায় জানানো হবে।

     


    ৩০ জুন সিলভার সঙ্গে ক্লাবের চুক্তি শেষ হওয়ার কথা। তবে করোনাভাইরাসের কারণে চলতি মৌসুমের সময়সীমায় পরিবর্তন আসায় এখন মৌসুমের শেষ পর্যন্ত খেলে তবেই ক্লাব ছাড়বেন তিনি। ২০১০ সালে স্প্যানিশ ক্লাব ভ্যালেন্সিয়া থেকে সিলভাকে দলে টেনেছিল সিটি। এরপর ক্রমেই সিটি স্কোয়াডের গুরুত্বপূর্ণ অংশ হয়ে ওঠেন তিনি। এখন পর্যন্ত সিটির হয়ে দশ মৌসুমে চারশ’র বশি ম্যাচ খেলেছেন তিনি, গোল করেছেন ৭৩ টি।

    গতকাল মঙ্গলবার এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে সবকিছু স্বাভাবিক হলে সিলভাকে ঘটা করে বিদায় দেওয়া হবে বলে জানিয়েছেন গার্দিওলা, “সে মৌসুমের শেষ পর্যন্ত থাকছে। এটা দুঃখজনক যে, তাকে ক্লাবের হয়ে শেষ ম্যাচগুলো ফাঁকা মাঠে খেলতে হচ্ছে। তবে সবকিছু ঠিক হলে সে আবারও ফিরে আসবে, তখন আমরা তাকে বড়সড় আয়োজন করে বিদায় জানাব। একজন খেলোয়াড় যখন ক্লাবকে উঁচুতে উঠতে সাহায্য করে এবং সেই খেলোয়াড় যখন বিদায় নেয়, তখন তাকে সুন্দরভাবে বিদায় জানানোর মাধ্যমে ক্লাবের মান বাড়ে। সিলভা সিটির উত্থানে গত এক দশক ধরে অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।”

    এদিকে রাতে সিলভা এবং তার সতীর্থরা দীর্ঘ বিরতির পর আবারও প্রিমিয়ার লিগে মাঠে নামছেন। আর্সেনালের বিপক্ষে গত মার্চে স্থগিত হয়ে যাওয়া ম্যাচটি দিয়েই আবারও ইতিহাদে ফিরছে ফুটবল।