• লা লিগা
  • " />

     

    কিক অফের আগে : রিয়াল মাদ্রিদের সামনে ভ্যালেন্সিয়া পরীক্ষা

    কিক অফের আগে : রিয়াল মাদ্রিদের সামনে ভ্যালেন্সিয়া পরীক্ষা    

    কবে, কখন
    রিয়াল মাদ্রিদ-ভ্যালেন্সিয়া
    আলফ্রেড ডি স্টেফানো ট্রেনিং গ্রাউন্ড
    ১৯ জুন, রাত ২.০০


    লিগের ১০ ম্যাচ বাকি থাকতে কাগজে-কলমে রিয়াল মাদ্রিদের সবচেয়ে কঠিন পরীক্ষা। যদিও এই মৌসুমের ভ্যালেন্সিয়া অনেকটাই রঙহীন। বার্সেলোনার সঙ্গে রিয়ালের শীর্ষস্থানে ওঠার লড়াইটা যখন ক্রমেই দুর্ধর্ষ হয়ে উঠছে তখন অবশ্য কাউকেই হালকা করে দেখার উপায় নেই। বিশেষ করে শেষ ৩ মাসে মাত্র এক ম্যাচ খেলার অভিজ্ঞতা থাকলে এমন 'বড় ম্যাচ' দুই পক্ষের জন্যই অগ্নিপরীক্ষা।

    রিয়াল মাদ্রিদের একটা জায়গায় সুবিধা আছে। রবিবার এইবারের বিপক্ষে ম্যাচ খেলার পর আর জায়গা থেকে নড়তে হয়নি তাদের। ঘরের মাঠেই আসছে ভ্যালেন্সিয়া। ক্লান্তি অন্তত রিয়াল মাদ্রিদের জন্য বাধা হওয়ার কথা নয় এই ম্যাচে।

    এইবারের বিপক্ষে রিয়ালের ৩-০ তে জয়ের ম্যাচে হ্যাজার্ড, কারভাহাল, রামোস, মদ্রিচদের- সবাইকেই তুলে নিয়ে বিশ্রামের সুযোগ করে দিয়েছিলেন জিনেদিন জিদান। দ্বিতীয়ার্ধের বড় একটা সময় রিয়াল মাদ্রিদ খেলেছে ব্যাকফুটে। এবার অবশ্য সেই বিলাসীতা করার সুযোগ হয়ত পাবেন না জিদান।

    এডেন হ্যাজার্ড অনেকদিন পর মাঠে ফিরলেও ছিলেন চেনা রূপে। ভ্যালেন্সিয়ার বিপক্ষে হ্যাজার্ডের ওই রূপটাই দেখতে চাইবেন জিদান। লম্বা ইনজুরি কাটিয়ে মার্কো অ্যাসেন্সিও ছিলেন সাইডবেঞ্চে। তাকে জিদান ব্যবহার করেননি। তবে ভ্যালেন্সিয়ার বিপক্ষে বিবেচনায় থাকার কথা তার। আর গ্যারেথ বেল, করিম বেনজেমারা তো আছেনই।

    বার্সেলোনা রিয়ালের চেয়ে এক ম্যাচ বেশি খেলে ৫ পয়েন্টের লিড নিয়েছে। ব্যবধান আবারও ২ এ নামাতে রিয়ালকে জিততে হবে। পয়েন্ট টেবিলের ৮ এ থাকা ভ্যালেন্সিয়াও অধারাবাহিক। শেষ ম্যাচে লেভান্তের বিপক্ষে ৮৯ মিনিটে গোল করেই রেহাই হয়নি তাদের। শেষদিকে গোল খেয়ে পয়েন্ট খুইয়ে টেবিলের ৮ নম্বরে অবস্থান করছে চ্যাম্পিয়নস লিগ স্পট লক্ষ্য করে খেলা ভ্যালেন্সিয়া।

    দলের খবর
    রিয়াল মাদ্রিদে নতুন কোনো ইনজুরি বা নিষেধাজ্ঞা নেই। আগের ম্যাচে মার্সেলো খানিকটা চোট পেয়েছিলেন। একাদশে ফার্লন্ড মেন্ডিকে দেখা যেতে পারে তার জায়গায়। লুকা মদ্রিচের জায়গায় একাদশে থাকার কথা ফেদেরিকো ভালভার্দেরও। ভ্যালেন্সিয়া এই ম্যাচেও দলে পাবে না আর্জেন্টাইন ডিফেন্ডার এজিকুয়েল গারায়কে। ডিফেন্সে নেই গ্যাব্রিয়েল পলিস্তাও। রক্ষণ তাই ভ্যালেন্সিয়ার দুশ্চিন্তার কারণই।

    সম্ভাব্য একাদশ
    রিয়াল মাদ্রিদ

    কোর্তোয়া, কারভাহাল, ভারান, রামোস, মেন্ডি, কাসেমিরো, ক্রুস, ভালভার্দে, রদ্রিগো, হ্যাজার্ড, বেনজেমা
    ভ্যালেন্সিয়া
    সিলেসেন, ভাস, দিয়াখবি, গুইলামন, গায়া, তোরেস, পারেহো, কনদগবিয়া, সোলার, রদ্রিগো, গ্যামেইরো

    প্রেডিকশন
    রিয়াল মাদ্রিদ ২-১ ভ্যালেন্সিয়া