• লা লিগা
  • " />

     

    কিক অফের আগে : সেভিয়ার মাঠে বার্সার 'অ্যাওয়ে-চ্যালেঞ্জ'

    কিক অফের আগে : সেভিয়ার মাঠে বার্সার 'অ্যাওয়ে-চ্যালেঞ্জ'    

    কবে, কখন

    সেভিয়া - বার্সেলোনা

    এস্তাদিও র্যামন সানচেজ পিজুয়ান

    ২০ জুন, রাত ২.০০


    করোনা-বিরতি শেষে লিগ ফেরার পর টানা দুই ম্যাচ জিতে শীর্ষস্থান ধরে রেখেছে বার্সেলোনা। তবে রিয়াল মাদ্রিদও শিরোপার জন্য সমান গতিতেই ধাওয়া করছে মেসিদের। দুই ম্যাচ জিতে লস ব্লাঙ্কোসরাও পয়েন্টের ব্যবধান দুইয়েই আটকে রেখেছে। তবে এবার বার্সেলোনার সামনে বিশাল পরীক্ষা। এস্তাদিও র্যামন সানচেজে গিয়ে ফর্মের তুঙ্গে থাকা সেভিয়ার মোকাবিলা করতে হবে বার্সেলোনাকে।


    অবশ্য লিগে সেভিয়ার বিপক্ষে বার্সেলোনার রেকর্ড বরাবরই ভালো। এই ফিক্সচারে গত ৮ ম্যাচের ৭ টিতেই জিতেছে বার্সেলোনা, ড্র হয়েছিল অপর ম্যাচটি। লিগে সেভিয়া শেষ বার্সেলোনাকে হারিয়েছিল ২০১৫ সালের অক্টোবরে, ২-১ গোলে। তবে তাই বলে টেবিলের তৃতীয় স্থানে থাকা সেভিয়াকে মোটেও হালকা করে দেখবে না কাতালান ক্লাবটি। কারণ চলতি মৌসুমে এখন পর্যন্ত বার্সেলোনার ৫ হারের সবকটিই এসেছে অ্যাওয়ে ম্যাচ থেকে। আর তাই সেভিয়ার বিপক্ষে একটু বেশিই সতর্ক থাকতে হবে মেসি-ভিদালদের।

    অপরদিকে লা লিগায় পারফরম্যান্স দিয়ে নিয়মিত শিরোনাম হলেও সেভিয়ার একটি পরিসংখ্যান আপনাকে অবাক করবে নিশ্চিত। গত ৯ মৌসুমে মাত্র একবার সেরা চারে থেকে মৌসুম শেষ করতে পেরেছে ক্লাবটি। তবে এবার ক্লাবটির সামনে সেরা চারে থেকে আগামী মৌসুমে সরাসরি চ্যাম্পিয়নস লিগ খেলার সুযোগ রয়েছে। আর সেটি করতে হলে বর্তমান অবস্থান ধরে রাখাটাই যথেষ্ট হবে তাদের জন্য। লিগে শেষ ৬ ম্যাচে অপরাজিত থাকা হুলেন লোপেতেগির দল আপাতত ঠিক পথেই আছে।

    দলের খবর

    কার্ডজনিত কারণে এক ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে স্কোয়াডে ফিরছেন জর্ডি আলবা। মায়োর্কার বিপক্ষে গোল পেলেও লেগানেসের বিপক্ষে তাকে বসিয়ে রেখেছিলেন সেতিয়েন। তাই সেভিয়ার বিপক্ষে ম্যাচে তার আবারও একাদশে ফেরার সম্ভাবনা। আর চোটের কারণে মাঠের বাইরে আছেন উসমান দেম্বেলে। সেভিয়ার অবশ্য কোনও চোট সমস্যা নেই। পূর্ণ ফিট স্কোয়াড থেকেই একাদশ বেছে নেওয়ার সুযোগ পাচ্ছেন হুলেন লোপেতেগি।

    সম্ভাব্য একাদশ

    সেভিয়া

    ভাকলিক, নাভাস, কুন্দে, কার্লোস, এস্কুদেরো, বানেগা, ফার্নান্দো, জর্ডান, ওকাম্পোস, ডি ইয়ং, মুনির

    বার্সেলোনা

    টার স্টেগেন, রবার্তো, পিকে, লংলে, আলবা, ভিদাল, বুস্কেটস, ডি ইয়ং, ব্রাথওয়েট, গ্রিজমান, মেসি

    প্রেডিকশন

    সেভিয়া ০ - ২ বার্সেলোনা