• লা লিগা
  • " />

     

    'রদ্রিগোর গোল বাতিল না হলে রিয়ালের বিপক্ষে ফল অন্যরকম হতো'

    'রদ্রিগোর গোল বাতিল না হলে রিয়ালের বিপক্ষে ফল অন্যরকম হতো'    

    বৃহস্পতিবার রাতে রিয়াল মাদ্রিদের সঙ্গে ৩-০ গোলে হেরে গেছে ভ্যালেন্সিয়া। তবে মাদ্রিদের সঙ্গে দলের হার কোনোভাবেই মেনে নিতে পারছেন না ভ্যালেন্সিয়া কোচ আলবার্ট সেলাদেস। বিশেষভাবে তার ক্ষোভ অফসাইডের কারণে রদ্রিগো মোরেনোর বাতিল হওয়া গোলটি নিয়ে। ভিএআরের হস্তক্ষেপে বাতিল হওয়া সেই গোলটি গণ্য হলে ম্যাচের গতিপথ ভিন্ন হত বলেই মত তার।

    দ্বিতীয়ার্ধে সফরকারী ভ্যালেন্সিয়ার ওপর দিয়ে স্টিমরোলার চালালেও প্রথমার্ধে কিন্তু দলটির বিপক্ষে খুব একটা কুলিয়ে উঠতে পারেনি মাদ্রিদিস্তারা। রদ্রিগো বল জালে জড়িয়েও গোল বঞ্চিত থেকেছেন অতি সূক্ষ্ম এক অফসাইড সিদ্ধান্তের কারণে। মাঠের রেফারির চোখে অফসাইড ধরা না পড়লেও ভিএআরকে ফাঁকি দেওয়া সম্ভব হয়নি। গোলের বিল্ডআপে ম্যাক্সি গোমেজ অফসাইড পজিশনে থাকায় গোলটি বাতিল করে দেওয়া হয়। তবে ভ্যালেন্সিয়া কোচ এই সিদ্ধান্তের সঙ্গে একমত হতে পারছেন না একেবারেই, “এটা আমার কাছে অন্যায্য সিদ্ধান্ত মনে হয়েছে। সেই ঘটনাটি ম্যাচের মোড় ঘুরিয়ে দিয়েছে।”


    তবে হারের জন্য ভ্যালেন্সিয়া কোচ সেই সিদ্ধান্তকেই যে শুধু দায়ী করছেন তা কিন্তু নয়। ম্যাচ শেষে দলের পারফরম্যান্সকেও কাঠগড়ায় তুলেছেন সেলাদেস, “প্রথমার্ধে আমরা বেশকিছু সুযোগ পেয়েছিলাম। বাতিল হয়ে যাওয়া গোলটি ছাড়াও রদ্রিগোর একটি শট পোস্টে লেগে ফিরে এসেছিল, ফেরানও সুযোগ মিস করেছে। শেষ আধাঘণ্টা বেশ দীর্ঘ মনে হচ্ছিল। চূড়ান্ত ফল নিয়ে আমরা দুঃখিত। দ্বিতীয়ার্ধে আমরা নিজেদের সামর্থ্য অনুযায়ী খেলতে পারিনি। বিশেষভাবে ওদের প্রথম গোলের পর আমরা নিজেদের গুঁটিয়ে নিয়েছি। আর তাতেই শেষ পর্যন্ত ম্যাচ হারতে হয়েছে।”