• লা লিগা
  • " />

     

    রিয়ালের সূচি দেখে পিকে মানছেন, কাজটা অনেক কঠিন

    রিয়ালের সূচি দেখে পিকে মানছেন, কাজটা অনেক কঠিন    

    যতই রেকর্ড পক্ষে থাকুক, লা লিগায় তিনে থাকা সেভিয়ার মাঠে বার্সেলোনার পরীক্ষা সহজ হওয়ার কথা ছিল না। সেটা হয়ওনি। গোলশূন্য ড্র করে এখন লিগের শীর্ষস্থান হারানোর শংকায় বার্সেলোনা। এই মুহূর্তে রিয়াল মাদ্রিদ তিন পয়েন্ট পিছিয়ে আছে বার্সেলোনার চেয়ে। তবে রোব বার সোসিয়েদাদকে হারালে দুই দলের পয়েন্ট হবে সমান, হেড টু হেডে রিয়ালই উঠে যাবে লা লিগার শীর্ষে। শিরোপা ধরে রাখার কাজটা যে এখন অনেক কঠিন হয়ে গেল, সেটা মানছেন জেরার্ড পিকেও।

    এই মৌসুমে গায়ে গা লাগিয়েই চলেছে রিয়াল-বার্সা। করোনা-ভাইরাস বিরতির পর দুই দলের শুরুটা ভালোই হয়েছিল। বার্সা মায়োর্কা ও লেগানেসকে প্রথম দুই ম্যাচ জিতে ঠিক পথেই ছিল। তবে সেভিয়ার মাঠে আর পারেনি। কয়েক দিনের মধ্যে টানা তিন ম্যাচ খেলার ধকলটাও বোঝা গেছে। এই মুহূর্তে শিরোপার দাবিটা আর বার্সার নিজেদের হাতে নেই। পিকেও জানেন, কাজটা অনেক কঠিন হয়ে গেছে, ‘এখন পর্যন্ত ম্যাচগুলো যেভাবে গেছে, বলতেই হবে আমাদের জন্য লিগ জেতা অনেক কঠিন হয়ে গেছে। ড্রয়ের পর এখন নিয়ন্ত্রণ আর আমাদের হাতে নেই। আর রিয়াল মাদ্রিদের সূচির দিকে তাকালে দেখা যাচ্ছে ওদের পয়েন্ট হারানোও কঠিন। তারপরও আমরা আশাবাদী ও শেষ পর্যন্ত চেষ্টা করে যাব।’ শীর্ষ চারের বিপক্ষে আর কোনো ম্যাচ নেই রিয়ালের। অন্যদিকে বার্সার এখনো ম্যাচ বাকি অ্যাটলেটিকো মাদ্রিদের সাথে।

    কাল অবশ্য বার্সা নিষ্প্রাণ ফুটবল খেললেও পিকে মনে করছেন, জয়টা তাদের প্রাপ্যই ছিল, ‘ম্যাচটা বেশ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হয়েছে। আমরা খুব একটা খারাপ খেলিনি। আমার মনে হয়েছে আমরা দুই পয়েন্ট খুইয়েছি। আমরা সুযোগ বেশি পেয়েছিলাম, আর শেষ দিকে ওরা ক্লান্ত হয়ে পড়েছিল। তবে এটাও মানতে হবে লিগে ওরা তিন নম্বরে আছে। ম্যাচটা আমাদের জন্য কোনোভাবেই সহজ হওয়ার কথা ছিল না।’