• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    স্থগিত হয়ে গেল নিউজিল্যান্ডের বাংলাদেশ সফর

    স্থগিত হয়ে গেল নিউজিল্যান্ডের বাংলাদেশ সফর    

    স্থগিত হয়ে গেল বাংলাদেশের আরও একটি সিরিজ। আগামী আগস্টে দুই টেস্ট খেলতে বাংলাদেশে আসার কথা ছিল নিউজিল্যান্ডের। কিন্তু বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী আজ আনুষ্ঠানিকভাবে জানিয়েছেন, করোনাভাইরাসকালীন এই পরিস্থিতিতে আপাতত দুই বোর্ডের সম্মিলিত সিদ্ধান্তে স্থগিত হয়ে গেছে এই সফর।

    আগস্টে নিউজিল্যান্ডের সঙ্গে দুইটি টেস্ট ছিল বাংলাদেশের টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। কিন্তু করোনা ভাইরাসের জন্য মাস দুয়েক আগেই সেই সফর স্থগিত হয়ে গেল। এর মধ্যেই বাংলাদেশের আয়ারল্যান্ড সফর ও দেশের মাটিতে অস্ট্রেলিয়া সিরিজও স্থগিত হয়ে গেছে। জুলাইতে শ্রীলংকায় যাওয়ার কথা, সেটি নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। তবে সেই সফর স্থগিত হওয়াও এই মুহূর্তে সময়ের ব্যাপার।

    আজ বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী এক বার্তায় বলেছেন, ‘কোভিড-১৯ মহামারীর বর্তমান অবস্থায় প্রস্তুতির হিসেবে আগস্টে একটু পূর্ণাঙ্গ সিরিজ আয়োজন করা হবে অনেক বড় চ্যালেঞ্জের। আমরা খেলোয়াড়, সাপোর্ট স্টাফ ও সংশ্লিষ্ট সবার স্বাস্থ্য ও নিরাপত্তা নিয়ে কোনো ঝুঁকি নিতে পারি না। এই পরিস্থিতিতে বিসিবি ও এনজেডসি দুই পক্ষই মনে করছে সফরটা স্থগিত করে দেওয়াই সব দিক দিয়ে সবচেয়ে ভালো সিদ্ধান্ত হবে।’