• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    সেপ্টেম্বরেই শ্রীলংকা বা আরব আমিরাতে হবে এশিয়া কাপ

    সেপ্টেম্বরেই শ্রীলংকা বা আরব আমিরাতে হবে এশিয়া কাপ    

    সেপ্টেম্বরেই অনুষ্ঠিত হবে এবারের এশিয়া কাপ। পাকিস্তানে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও করোনার কারণে টুর্নামেন্টটি শ্রীলঙ্কা বা সংযুক্ত আরব আমিরাতে স্থানান্তরিত হবে বলে জানিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান নির্বাহী ওয়াসিম খান।

    করোনার কারণে এই বছরের এশিয়া কাপ বাতিল হয়ে যেতে পারে বলে গুঞ্জন উঠেছিল। তবে সেসব শঙ্কা এক ঝটকায় উড়িয়ে দিয়েছেন ওয়াসিম, “এশিয়া কাপ অনুষ্ঠিত হবে। ২ সেপ্টেম্বর পাকিস্তান দল ইংল্যান্ড থেকে ফিরবে। এরপরই সেপ্টেম্বর এবং অক্টোবরে টুর্নামেন্ট আয়োজনের চেষ্টা করা হবে। কিছু বিষয় এখনই নিছিত করা যাচ্ছে না, সময়ের সাথে সেগুলো পরিষ্কার হয়ে যাবে। শ্রীলঙ্কায় খুব বেশি করোনার কেস নেই, তাই শ্রীলঙ্কাতেই আয়োজন করার সম্ভাবনা রয়েছে। যদি তারা আয়োজন করতে না পারে, সেক্ষেত্রে আরব আমিরাত প্রস্তুত রয়েছে।”


    পাকিস্তানে হওয়ার কথা থাকলেও শ্রীলঙ্কাকে এবারের এশিয়া কাপ আয়োজনের সুযোগ করে দিয়েছে দেশটি। এর বদলে পরবর্তী আঞ্চলিক টুর্নামেন্ট পাকিস্তান আয়োজন করা হবে বলেও জানিয়েছেন ওয়াসিম খান।

    আর আগামী অক্টোবরে যদি টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত না হয়, সেক্ষেত্রে ঐ সময়ে পাকিস্তান ক্রিকেট আয়োজনের চেষ্টা চালিয়ে যাচ্ছে বলেও নিশ্চিত করেছেন পিসিবির প্রধান নির্বাহী, “জিম্বাবুয়ে আমাদের এখানে খেলতে আসবে, এরপর আমরা ডিসেম্বরে নিউজিল্যান্ডে যাব। আর জানুয়ারি-ফেব্রুয়ারির দিকে দক্ষিণ আফ্রিকা পাকিস্তানে আসতে পারে। সেই সফরে দুই-তিনটি টেস্ট এবং কয়েকটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে পারে তারা।” আর পাকিস্তান সুপার লিগের (পিএসএল) এই মৌসুমের বাকি ৫ ম্যাচ নভেম্বরের দিকে একটি উইন্ডো বের করে আয়োজন করা হবে।