• লা লিগা
  • " />

     

    রেফারিং নিয়ে পিকেকে 'গুজব' না ছড়ানোর উপদেশ দিলেন রামোস

    লা লিগায় রেফারিরা রিয়াল মাদ্রিদকে সুবিধা দিয়ে থাকে, সরাসরি না বললেও সেভিয়ার বিপক্ষে বার্সেলোনা ড্র করার পর সূক্ষ্মভাবে বিষয়টি নিয়ে খোঁচা দিয়েছিলেন জেরার্ড পিকে। ‘শিরোপার দৌড় এখন আর আমাদের নিয়ন্ত্রণে নেই, তাই এখান থেকে লিগ জেতা কঠিন হবে’ এমন মন্তব্য করে সেদিন আলোচনার জন্ম দিয়েছিলেন পিকে। এরপর মাদ্রিদ কোচ জিনেদিন জিদানকে এটি নিয়ে প্রশ্ন করা হলে তিনি সরাসরি বিষয়টিকে উড়িয়ে দেন। ‘যার যা ইচ্ছে সে তাই বলতে পারে, আমরা পরের ম্যাচ নিয়ে ভাবছি’ বলে পিকের কথাকে মোটেই গুরুত্ব দেননি জিদান। তবে এবার মাদ্রিদ অধিনায়ক সার্জিও রামোস তার সাবেক স্প্যানিশ সতীর্থকে সেই মন্তব্যের জন্য একহাত নিলেন।


    মায়োর্কার বিপক্ষে ম্যাচ জয়ের পর ‘মভিস্টারে’র সঙ্গে এক সাক্ষাৎকারে পিকের বক্তব্যকে খণ্ডন করেন রামোস, “এখন কথা হবে এটিই স্বাভাবিক। কারণ আমরা লিগের শীর্ষে আছি। আগে কিন্তু এটি নিয়ে কোনও উচ্চবাচ্য হয়নি। রেফারিরা আমাদের কোনও অতিরিক্ত সুবিধা দেন বলে আমি মনে করি না। আমি কিছু লোককে অজুহাত হিসেবে গুজব তৈরি করতে নিরুৎসাহিত করব।” পিকের সঙ্গে রামোসের খোঁচাখুঁচি অবশ্য নতুন কিছু নয়। বহুদিন থেকেই চলছে দুজনের কথার লড়াই। 

    গত রাতে মায়োর্কাকে হারিয়ে আবারও হেড-টু-হেডে বার্সেলোনাকে সরিয়ে লিগের শীর্ষে উঠে গেছে রিয়াল। আগামী ২৯ জুন এস্পানিওলের বিপক্ষে লিগে পরের ম্যাচ খেলতে নামবে তারা। আর বার্সেলোনার পরের ম্যাচ ২৭ জুন সেল্টা ভিগোর বিপক্ষে। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন