• সিরি আ
  • " />

     

    জুভেন্টাসের জার্সিতে আরও এক বছর দেখা যাবে বুফন-কিয়েলিনিকে

    বয়স হয়ে গেছে ৪২, তবে এখনই অবসর বলছেন না জিয়ানলুইজি বুফন। আরও এক বছরের জন্য নতুন চুক্তি সই করেছেন জুভেন্টাসের সঙ্গে, যার মানে ২০২১ সাল পর্যন্ত থাকছেন পুরনো ক্লাবেই। এক বছরের জন্য চুক্তি বাড়িয়েছেন ৩৬ বছর বয়সী অভিজ্ঞ ডিফেন্ডার জর্জো কিয়েলিনিও।

    ২০০১ সালে জুভেন্টাসের হয়ে নাম লেখানোর পর ১৭টি বছর এই ক্লাবে কাটিয়েছেন বুফন। দুই বছর আগে পিএসজিতে যোগ দিয়েছিলেন, সেখানে লিগ জেতার পর আবার ফিরে এসেছেন জুভেন্টাসে। এই মৌসুমে অবশ্য খুব নিয়মিত খেলেননি, সব মিলে ১৩টি ম্যাচে মাঠে নেমেছেন। তবে কোপা ইতালিয়ার ফাইনালে জুভেন্টাসের গোলপোস্ট সামলেছেন কিছুদিন আগে। বিদায় বলার ইচ্ছা এখনই নেই বুফনের। কিয়েলিনিও ২০০৬ সালে আসার পর এখন পর্যন্ত ৫০০টিরও বেশি ম্যাচ খেলেছেন ক্লাবের হয়ে। দুজনের সামনে এবার টানা নবম সিরি আ ও ক্যারিয়ারের প্রথম চ্যাম্পিয়নস লিগ জয়ের হাতছানি।

    কাল বুফন-কিয়েলিনির চুক্তি সইয়ের ঘোষণা জানানোর সময় জুভেন্টাস নিজেদের অফিসিয়াল সাইটে লিখেছেন, ‘এই দুজনকে নিয়ে বলার কিছু নেই, সবাই জানে ক্লাবের হয়ে তাদের অবদান। দুজনেই আমাদের ক্যাপ্টেন, কিংবদন্তি। জুভেন্টাসে তাদের রক্তে আছে, সারাজীবন তারা জুভেন্টাসেরই থাকবেন।’

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন