• সিরি আ
  • " />

     

    বায়ার্নে সানে, ইন্টারে হাকিমি

    লিরয় সানে ম্যানচেস্টার সিটি ছাড়বেন সেই ঘোষণা খোদ পেপ গার্দিওলাই দিয়ে রেখছিলেন। দলবদলের খবরটা তাই অনুমিতই ছিল। অনুমিত ছিল সানের ঠিকানাও। গত মৌসুমে তার বায়ার্ন মিউনিখে যাওয়ার গুঞ্জণ ছিল বেশ জোরালো। এবার সেটাই সত্যি হয়েছে। ৪৪.৭ মিলিয়ন পাউন্ডে সিটি থেকে বায়ার্ন মিউনিখে যোগ দিচ্ছেন সানে।

    ২০১৬ সালে শালকে থেকে সিটিতে যোগ দিয়েছিলেন সানে। ২৪ বছর বয়সী ইংল্যান্ডে কাটানো তিন মৌসুমে প্রিমিয়ার লিগ জিতেছেন দুইবার। তবে ২৪ বছর বয়সী এই সময়ে ফুটবলীয় কারণের চেয়ে নিজের আচরণের কারণে শিরোনাম হয়েছেন আরও বেশি। গেল মৌসুমে দলবদলের মৌসুমে সানের বায়ার্নে যোগ দেওয়াও প্রায় নিশ্চিত হয়ে ছিল। এরপর লিগামেন্ট ইনজুরিতে পরে প্রায় পুরো মৌসুমে দলের বাইরে ছিলেন সানে। লিগ স্থগিত হয়ে আবার ফেরার পর অবশ্য ফিট হয়ে আবার খেলতে নেমেছিলেন তিনি। 

    একই দিনে আরও একটি দলবদল প্রায় নিশ্চিত হওয়ার পথে। রিয়াল মাদ্রিদ থেকে আশরাফ হাকিমি যোগ দিচ্ছেন ইন্টার মিলানে। এই রিপোর্ট লেখার সময় পর্যন্ত হাকিমি ইন্টারের মেডিকেল পরীক্ষায় অংশ নিচ্ছেন। ৪০ মিলিয়ন ইউরোতে ৫ বছরের জন্য তার চুক্তি হচ্ছে ইন্টারের সঙ্গে।

    রিয়াল মাদ্রিদ থেকে ধারে বরুশিয়া ডর্টমুন্ডের হয়ে খেলছিলেন হাকিমি। স্প্যানিশ মিডিয়ার তথ্য বলছে আপাতত দলে মার্সেলো, দানি কারভাহাল, ফার্লড মেন্ডিদের মতো ফুলব্যাক থাকায় তাকে দলে ফেরানোর ইচ্ছা ছিল না রিয়ালের। আর এই দামে ডর্টমুন্ডও তাকে দলে নিতে চায়নি। দুই বছর ডর্টমুন্ডে ধারে খেলার পর তাই মরোক্কান উইংব্যাকের নতুন ঠিকানা হচ্ছে আন্তোনিও কন্তের ইন্টার।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন