• লা লিগা
  • " />

     

    বার্সেলোনার সঙ্গে নতুন চুক্তি করতে চাইছেন না মেসি?

    ২০২১ সালে বার্সেলোনার সঙ্গে লিওনেল মেসির বর্তমান চুক্তি শেষ হয়ে যাচ্ছে। এই মৌসুমে চুক্তি বাড়ানোর কথা ছিল। তবে মেসি সেটা বাড়াতে রাজি হননি বলে জানিয়েছেন স্প্যানিশ রেডিও কাদেনা সার। চুক্তি বাড়ানো নিয়ে আলোচনাটা মেসি ভেস্তে দিয়েছেন বলে জানিয়েছে এই রেডিও।

    ইএসপিএন বলছে, বর্তমান বার্সা বোর্ডের সঙ্গে মেসির বেশ ভালোই চাপান উতোর চলছে। ক্লাবের বিভিন্ন নীতি নিয়ে সন্তুষ্ট নন মেসি, বর্তমান কোচ সেতিয়েনকে নিয়েও প্রশ্ন আছে তার। তবে মেসি বেশি খেপেছিলেন এরনেস্তো ভালভের্দের বিদায়ে তার হাত আছে, এরকম একটা কথা চাউর হয়ে যাওয়ায়। দলবদলে বোর্ডের ভূমিকা ও সিদ্ধান্ত নিয়েও হতাশায় ভুগছিলেন মেসি, জানিয়েছে ইএসপিএন।

    ২০১৭ সালে বার্সার সঙ্গে চার বছরের চুক্তি করেছিলেন মেসি, যেটির পর এখন তার বেতন বছরে ২৬ মিলিয়ন পাউন্ড। চুক্তি বাড়ানো নিয়ে মেসি বা বার্সেলোনা, কেউই অবশ্য প্রকাশ্যে কিছু বলেনি।

    তবে গত কিছুদিনে ক্লাবের কিছু সিদ্ধান্ত নিয়ে প্রকাশ্যেই মুখ খুলেছেন মেসি। ভালভের্দের বিদায়ে খেলোয়াড় দের পরোক্ষভাবে অভিযুক্ত করার পর ক্লাবের স্পোর্টিং ডিরেক্টর এরিক আবিদালের জবাব দিয়েছেন প্রকাশ্যে। করোনা ভাইরাসের সময় খেলোয়াড়দের বেতন কমানো নিয়েও সমালোচনা করেছেন বোর্ডের। ক্যারিয়ারের বেশির ভাগ সময় এসব নিয়ে চুপ থাকলেও এখন মেসি অনেক বেশি সরব হয়েছেন।

    সেই ১৩ বছর বয়সে বার্সার লা মাসিয়া একাডেমিতে যোগ দেওয়ার পর থেকে পুরো ক্যারিয়ার এখানেই কাটিয়েছেন। কদিন আগেই ৩৩ পূর্ণ করেছেন মেসি, ছুঁয়েছেন ৭০০ গোলের মাইলফলকও। ক্লাবের হয়ে জিতেছেন সম্ভাব্য সবকিছুই।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন