• লা লিগা
  • " />

     

    আমাদের সামনে এখনও ৫ টি ফাইনাল রয়েছে : জিদান

    বার্সেলোনার চেয়ে এখন ৪ পয়েন্টে এগিয়ে লা লিগার শীর্ষে রয়েছে রিয়াল মাদ্রিদ। তবে এখনই শিরোপা স্বপ্নে ভেসে যাচ্ছেন না মাদ্রিদ কোচ জিনেদিন জিদান। টানা ৬ জয় নিয়ে শিরোপার দিকে বেশ ভালোভাবেই এগিয়ে যাচ্ছে রিয়াল। অপরদিকে বার্সেলোনা শেষ ৪ ম্যাচের ৩ টিতে ড্র করে অনেকটা খুড়িয়ে খুড়িয়ে পিছু করছে তাদের। তবে ৫ ম্যাচ হাতে রেখে পরিষ্কার ৪ পয়েন্টে এগিয়ে থাকলেও জিদান এখনও মাটিতেই রাখছেন পা, বলছেন শিরোপা এখনও অনেক দূর।

    গতরাতে গেটাফের বিপক্ষে জয়ের পর মভিস্টারের সঙ্গে সাক্ষাৎকারে জিদান নিজের মতটা জানিয়েছেন, “আরও ৩ পয়েন্টের জন্য লড়াই এবার (বিলবাও ম্যাচের কথা বলছেন জিদান), অত্যন্ত গুরুত্বপূর্ণ ৩ পয়েন্ট। আমাদের গেটাফের বিপক্ষে জিততেই হত। আমরা শুধু সেই কাজটাই ঠিকঠাক করেছি। তবে সমীকরণ এখনও একই। আমাদের সামনে এখনও ৫ টি ফাইনাল রয়েছে। আমরা এখনও কিছুই জয় করিনি। লিগ শেষ হওয়ার আগ পর্যন্ত কোনও কিছুই বলা যায় না।”
     


    এছাড়া বিলবাওয়ের বিপক্ষে লিগের পরবর্তী ম্যাচের আগে একটু বেশিই সতর্ক জিদান। তাদের বিপক্ষে মাদ্রিদকে বেশ কঠিন পরীক্ষার মুখে পড়তে হতে পারে বলেই মত তার, “এটাই ফুটবল। প্রত্যেক ৩ দিনেই এখানে নতুন গল্প তৈরি হয়। আমরা গেটাফের বিপক্ষে ভুগেছি, এস্পানিওলের বিপক্ষেও ভুগতে হয়েছিল। আমরা একেবারের নিচের সারির দলের সঙ্গে খেলেছি, তবে তারাও আমাদের জন্য কঠিন চ্যালেঞ্জ হয়ে এসেছে। কষ্ট ছাড়া কিছু অর্জন করা যায় না।”

    ৫ জুলাই লিগে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে মুখোমুখি হবে জিদানের দল। বার্নাব্যুতে এই মৌসুমে দুই দলের প্রথম ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছিল।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন