• লা লিগা
  • " />

     

    নিজের মত মেসিদের ওপর চাপিয়ে দিচ্ছেন না সেতিয়েন

    বার্সেলোনায় চলমান অস্থিরতার ফলে নিজের কাজে কোনও অসুবিধা হচ্ছে না বলে জানিয়েছেন কোচ কিকে সেতিয়েন। তিনি এবং তার কোচিং স্টাফ ড্রেসিং রুমের সিনিয়র খেলোয়াড়দের বিরাগভাজন হয়ে যাচ্ছেন বলে গুঞ্জন, সঙ্গে গ্রিজমান সংকট আর মাঠে নিম্নগামী পারফরম্যান্সের ধকল তো রয়েছেই। সেতিয়েনের জায়গাটা নড়বড়ে হয়ে যাচ্ছে কি না, এমন আলোচনাও উঠেছে।

    বার্সেলোনায় জীবন ঠিক কতটা কঠিন হয়ে উঠেছে সেতিয়েনের, এমন প্রশ্নই তাকে করেছিলেন সংবাদকর্মীরা। ভিয়ারিয়ালের বিপক্ষে ম্যাচের আগে এই প্রশ্নের জবাবে সেতিয়েন জানালেন, বর্তমান পরিস্থিতি তাকে কাবু করে ফেলেনি মোটেও, “প্রত্যেক ক্লাবেই ক্ষমতার ধাপ রয়েছে। কিছু খেলোয়াড় অনেকদিন ধরে ভালো পারফর্ম করলে আপনিতেই কিছু ক্ষমতা অর্জন করে তারা। তবে এটা আমাকে কাবু করেনি। বরং বিভিন্ন বিষয় সম্পর্কে পরিষ্কার ধারণা পেতে এবং সেই অনুযায়ী সিদ্ধান্ত নিতে সাহায্য করেছে।”

    “আমি দলের ওপর নিজের মত চাপিয়ে দেওয়ার মতো কোচ নই। আমি বরং আমার পরিকল্পনা নিয়ে তাদের সঙ্গে আলোচনা করে তাদের সম্মতি আদায়ের চেষ্টা করি।”


    এদিকে গত দুই ম্যাচে গ্রিজমানকে বদলি হিসেবে নামিয়েছেন সেতিয়েন। অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে ম্যাচের পর ‘পরিস্থিতির’ দোহাই দিয়েছিলেন তিনি। তবে ভিয়ারিয়ালের সঙ্গে ম্যাচের আগে গ্রিজমানের সঙ্গে আলোচনা করেছেন বলে জানিয়েছেন সেতিয়েন, “আমি তার সাথে কথা বলেছি। সে দারুণ পেশাদার এবং অবস্থা বোঝে। সে যখন আবার খেলতে নামবে তখন তাকে এসব বিষয় ভোগাবে না। সে অত্যন্ত ইতিবাচক, যখন সে মাঠে নামবে তখন দলের জন্য নিজের সেরাটা দিতে পারবে এই ব্যাপারে আমি শতভাগ নিশ্চিত।”

    এছাড়া মেসির চুক্তি এবং বোর্ডের সঙ্গে ক্লাবে তার নিজের ভবিষ্যৎ নিয়ে আলোচনার ব্যাপারে কোনও মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছেন বার্সা ম্যানেজার সেতিয়েন। রাত ২ টায় লা লিগায় ভিয়ারিয়ালের বিপক্ষে মাঠে নামবে বার্সেলোনা।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন