• লা লিগা
  • " />

     

    স্ট্রাইকার ওকাম্পোস গোল করলেন, এরপর গোলরক্ষক বনে ম্যাচ জেতালেন সেভিয়াকে

    নাটক কাকে বলে! সেভিয়া-এইবার ম্যাচ চিত্রনাট্যের হিসেবে আগামীবার অস্কারের মনোয়ন আশা করতে পারে! গোল করে এরপর ম্যাচের শেষে গোলরক্ষক বনে গোল বাঁচিয়ে আর্জেন্টাইন স্ট্রাইকার লুকাস ওকাম্পোস হয়েছেন সেই নাটকের নায়ক।

    এইবারের বিপক্ষে ওকাম্পসের ৫৬ মিনিটের গোলে এগিয়ে ছিল সেভিয়া। অ্যাডিশনাল টাইমের একেবারে শেষ মিনিটে এইবারের শট গিয়ে লাগে সেভিয়ার বারপোস্টে। ম্যাচ ততোক্ষণে সবমিলিয়ে ১০০  মিনিট পেরিয়ে গেছে, কিন্তু তখন পর্যন্তও সব ঠিকঠাক ছিল। কিন্তু শট সেভ করতে গিয়ে প্রতিপক্ষ খেলোয়াড়ের সঙ্গে সঙ্গে সংঘর্ষে সেভিয়া গোলরক্ষক থমাস ভাচলিক পেলেন আঘাত। সে আঘাত এমনই যে স্ট্রেচারে মাঠ ছাড়তে হলো তাকে। আর এইবার পেল কর্নার। কিন্তু সেভিয়া কোচ হুলেন লোপেতেগি ততোক্ষণে ৫ বদলিই করিয়ে ফেলেছেন। অগত্যা ১০ জনের দলে গোলরক্ষক বনে যেতে হলে ওকাম্পোসকে।


    ভাচলিকের জার্সি গায়ে চাপিয়ে ওকাম্পোস নেমে গেলেন গোলবারের সামলাতে। খেলার একেবারে শেষ মুহুর্ত। তাই এইবারের গোলরক্ষকসহ উঠে এসেছেন সেভিয়ার বক্সে। কর্নারের পর গোলের ৮ গজ দূরে বল পেলেন সেই এইবার গোলরক্ষক মার্কো দিমিত্রোভিচই। বলও মারলেন গোল বরাবর, কিন্তু গোল পেলেন না ওকাম্পোসের এক সেভের কারণে।

    এইবারের আক্রমণ তখনও থামেনি। ওকাম্পোস গোল করেছিলেন হেসুস নাভাসের ক্রস থেকে হেডে। ফিরতি শট সেই নাভাস ক্লিয়ার করলেন গোললাইন থেকে। এরপরই দম ছাড়ার সুযোগ হয়েছে ওকাম্পসদের। রেফারি বাজিয়েছেন ম্যাচ শেষের বাঁশি। এরপর অবশ্য আরও প্রায় মিনিট খানেক ভিএআর চেকের বক্সের ভেতর জটলা নিয়ে সন্দেহ দূর হওয়ার পর ওকাম্পোসরা হাঁপ ছাড়তে পেরেছেন। 

    মৌসুমের ১৫তম গোলের সঙ্গে শেষদিকের বীরত্বে আর্জেন্টাইন স্ট্রাইকার টানা দ্বিতীয় জয় এনে দিয়েছেন সেভিয়াকে। লা লিগায় এখন ৬০ পয়েন্ট নিয়ে চার নম্বরে রয়েছে তারা। সেভিয়া লিগে পরের ম্যাচ খেলবে শুক্রবার অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে। তবে এই রোমাঞ্চের রেশ ততোদিনে কাটে কী না কে জানে!

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন