• লা লিগা
  • " />

     

    এখনই হামেসকে বাদ দিয়ে দিচ্ছেন না জিদান

    এখনই হামেসকে বাদ দিয়ে দিচ্ছেন না জিদান    

    সংবাদ সম্মেলনে এখন হামেস রদ্রিগেজকে নিয়েই বেশি প্রশ্ন শুনতে হচ্ছে জিনেদিন জিদানকে। দুই দিন আগে জিদান বলেছিলেন, এই মৌসুমে হামেস আর খেলবেন কি না তিনি জানেন না। গ্রানাডার সঙ্গে মহাগুরত্বপূর্ণ ম্যাচের আগে জিদানকে আবার প্রশ্ন করা হয়েছিল হামেসকে নিয়ে। এবার অবশ্য জিদান বললেন, এখনই তিনি দলের কাউকে বাদ দিতে চান না। তবে তাতে হামেসের খুশি হওয়ার সুযোগ আছে সামান্যই।

    বায়ার্ন থেকে ফেরার পর এই মৌসুমে হামেস রিয়ালের হয়ে একরকম সুযোগই পাননি। করোনা-বিরতির পর একটা ম্যাচে নেমেছিলেন, তবে এখন আর সুযোগ হচ্ছে না। হামেস সেটা নিয়ে নিজের ক্ষোভটা জানিয়েছিলেন প্রকাশ্যেই। বলেছিলেন, কেন সুযোগ পাচ্ছেন না সেটা তিনি জানতে চান। জিদানকে অবশ্য এ নিয়ে জানতে চাওয়া হলে সেটা এড়িয়ে গেছেন বরাবরই।

    গ্রানাডার বিপক্ষে মহাগুরুত্বপূর্ণ ম্যাচের আগে জিদানের কাছে আবার জানতে চাওয়া হয়েছিল এ নিয়ে। গত দুই ম্যাচে রিয়ালের স্কোয়াডেই সুযোগ পাননি হামেস, খেলা তো দূরের কথা। প্রথমে ২৯তম তম জন্মদিনে হামেসকে শুভেচ্ছা জানানোর সুযোগটা ছাড়লেন না জিদান, ‘হামেস আমাদের জন্য গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়। আজ ওর জন্মদিন, প্রথমেই আমি ওকে শুভেচ্ছা জানাতে চাই।’

    কিন্তু হামেসের কি রিয়াল-ভবিষ্যত শেষই হয়ে গেল? জিদান অবশ্য সেটা মানলেন না, ‘হামেস স্কোয়াডের একজন সদস্য। এটা ঠিক, দলের সবাই তো সমান খেল্বে না। কেউ বেশি খেলবে, কেউ কম। দেখা যাক, হামেস গ্রানাডার ম্যাচে স্কোয়াডে থাকে কি না। আপাতত যারা আছে তাদের ওপর ভরসা রাখছি আমি।’

    ২০১৯ সালেই রিয়াল ছেড়ে অন্য ক্লাবে যেতে চেয়েছিলেন হামেস, জানিয়েছিল সংবাদমাধ্যম। অ্যাটলেটিকোর নামও ছিল, তবে শেষ পর্যন্ত সেটা আর হয়নি।