• লা লিগা
  • " />

     

    সমর্থকদের ঘরে বসে উদযাপনের অনুরোধ রিয়াল মাদ্রিদের

    সমর্থকদের ঘরে বসে উদযাপনের অনুরোধ রিয়াল মাদ্রিদের    

    মাদ্রিদিস্তাদের অপেক্ষার পালা সাঙ্গ হতে পারে বৃহস্পতিবারেই। ভিয়ারিয়ালকে নিজেদের মাঠে হারালেই লা লিগা শিরোপা তিন বছর পর ফিরে পাবে রিয়াল। তবে আনন্দে আত্মহারা হয়ে সমর্থকদের রাস্তায় নেমে উদযাপন না করার অনুরোধ জানিয়েছে রিয়াল। করোনা ভাইরাসের সময় অনুরোধ জানিয়েছে বাসায় বসেই শিরোপা উদযাপন করার।

    গত মাসে লিগ জেতার পর নিষেধাজ্ঞা অমান্য করে অ্যানফিল্ডের বাইরে উৎসব করেছিল লিভারপুল সমর্থকেরা। সেটার জনয লিভারপুলকে যথেষ্ট সমালোচনাও শুনতে হয়েছিল। স্পেনেও এখনও একই রকম নিষেধাজ্ঞা আছে। ইদানীং করোনাভাইরাস সংক্রমণ একটু বাড়তে থাকায় স্পেনে এখনো স্বাভাবিক জীবন যাত্রা শুরু হয়নি। রিয়াল কর্তৃপক্ষ সেজন্যই সমর্থকদের অনুরোধ জানিয়েছে বাড়িতে থেকে উদযাপন করার। রিয়ালের ট্রফি উদযাপন মানেই মাদ্রিদের প্রাণকেন্দ্রে সিবেলেস চত্বরে জমায়েত। তবে সেরকম কিছু না করার অনুরোধ জানিয়েছে রিয়াল।

    এর আগে স্পেনের ক্রীড়ামন্ত্রীও অনুরোধ করেছিলেন যেন সমর্থকেরা নিয়ম ভেঙে বের না হন। সেজন্য সব ক্লাব কর্তৃপক্ষ ও আইন শৃঙ্খলা বাহিনিকেও ব্যবস্থা নেওয়ার জন্য বলেছিলেন। কয়েক দিন আগেই স্পেনের দ্বিতীয় বিভাগ থেকে লা লিগায় উঠে এসেছে কাদিজ। সামাজিক দূরত্বের নিয়ম ভেঙেই একসঙ্গে জড়ো হয়ে উদযাপন করেছেন তারা। রিয়ালের ক্ষেত্রে সেরকম কিছুর কি পুনরাবৃত্তি হবে?