• লা লিগা
  • " />

     

    ক্যাসিয়াসের পর প্রথমবার সেরা গোলরক্ষক হলেন কোর্তোয়া

    রিয়াল মাদ্রিদ গোলরক্ষক থিবো কোর্তোয়া লা লিগা ২০১৯-২০ মৌসুমের সেরা গোলরক্ষক নির্বাচিত হয়েছেন। ২০০৭-০৮ মৌসুমে ইকার ক্যাসিয়াসের পর প্রথম রিয়াল গোলরক্ষক  হিসেবে এই 'জামোরা ট্রফি' জিতলেন বেলজিয়ান।

    লিগের শেষ ম্যাচে লেগানেসের বিপক্ষে অবশ্য মাঠে নামেননি কোর্তোয়া। সবমিলিয়ে তাই লা লিগায় এবার ৩৪ ম্যাচ খেলেছেন তিনি। এই ৩৪ ম্যাচে মাত্র ২০টি গোল হজম করেছেন তিনি। ম্যাচ প্রতি গড়ে ০.৫৯ গোল নিয়ে অ্যাটলেটিকো মাদ্রিদের ইয়ান অবলাককে টপকে সেরা গোলরক্ষক নির্বাচিত হয়েছে কোর্তোয়া।  

    কোর্তোয়ার জন্য অবশ্য জামোরা ট্রফি নতুন কিছু নয়। এর আগে অ্যাটলেটিকো মাদ্রিদের হয়ে খেলার সময় দুইবার এই পুরস্কার জিতেছিনে তিনি।

    ২০১৮ সালে বিশ্বকাপের গোল্ডেন গ্লভস জিতে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছিলেন কোর্তোয়া। প্রথম মৌসুমটা অবশ্য মোটেই ভালো যায়নি তার। দ্বিতীয় মৌসুম জিনেদিন জিদানের অধীনে শুরুটা মন্দ হলেও, সময়ের সঙ্গেই ফর্মে ফিরতে থাকেন তিনি। আর মৌসুমের শেষ অর্ধে তো প্রাচীর হয়ে উঠেছিলেন একরকম। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন